‘খামখেয়ালী লকডাউন চলছে বাংলায়!’ ট্রেন চালুর দাবিতে রেলমন্ত্রীকে চিঠি বিজেপির

‘খামখেয়ালী লকডাউন চলছে বাংলায়!’ ট্রেন চালুর দাবিতে রেলমন্ত্রীকে চিঠি বিজেপির

cf42a656ea557d3fb89a89656fd03397

কলকাতা: বাস এবং অটো চালানো হচ্ছে কিন্তু লোকাল ট্রেন এবং মেট্রো চলতে দেওয়া হচ্ছে না। রাজ্যে খামখেয়ালি লকডাউন চলছে! এমনই মন্তব্য করে কেন্দ্রীয় রেলমন্ত্রীকে চিঠি লিখলেন বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত। তিনি দাবি করেছেন, বাংলায় যেভাবে বিধিনিষেধ লাগু করা হয়েছে তাতে সাধারণ মানুষের ব্যাপক অসুবিধা হচ্ছে। কেন্দ্রীয় সরকারকে চিঠি দেওয়ার পাশাপাশি এই বিষয়ে টুইট করেছেন তিনি।

স্বপন দাশগুপ্ত জানাচ্ছেন, “বাংলায় যেভাবে লকডাউন চলছে তা খামখেয়ালি। বাস চালানো হচ্ছে কিন্তু লোকাল ট্রেন এবং কলকাতা মেট্রো চালানো হচ্ছে না। যারা রাস্তায় বের হচ্ছেন তাদের প্রবল সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। আমি আজ রেলমন্ত্রীকে অনুরোধ জানাচ্ছি যাতে রেল চালুর ব্যবস্থা করা হয়।” প্রসঙ্গত, বাংলার বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পরেই রাজ্য সরকার রাজ্যজুড়ে করোনাভাইরাস বিধি নিষেধ লাগু করে। তারপর থেকেই বন্ধ রয়েছে ট্রেন পরিষেবা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী ১৫ জুলাই পর্যন্ত রাজ্যে বিধিনিষেধ জারি রাখার কথা ইতিমধ্যেই ঘোষণা করেছেন কিন্তু ট্রেন পরিষেবা শুরু হওয়ার ব্যাপারে কোনো ইঙ্গিত দেননি। উল্টে তিনি মন্তব্য করেছেন যে ট্রেন পরিষেবা চালু হলে রাজ্যে সংক্রমণ বেড়ে যেতে পারে। ঠিক এই জায়গাতেই প্রশ্ন তুলছে বিজেপি। তাদের বক্তব্য, রাজ্য যখন ইতিমধ্যেই একাধিক পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে তাহলে কেন লোকাল ট্রেন এবং মেট্রো চালানো হবে না। ইতিমধ্যে যে বেশ কয়েক জায়গায় লোকাল ট্রেন চালানোর দাবি তুলে বিক্ষোভ হয়েছে তাও নজর এড়িয়ে যায়নি বিজেপির।

এদিকে আজ থেকে আগামী ১৫ দিনের জন্য একাধিক ছাড় দিয়েছে রাজ্য সরকার। অফিস থেকে শুরু করে জিম এবং সেলুন, পার্লার নির্দিষ্ট সময় মতো খুলে রাখার অনুমতি দেওয়া হয়েছে এবং একইসঙ্গে বাস পরিষেবা ৫০ শতাংশ যাত্রী নিয়ে শুরু করার অনুমতি দিয়েছে রাজ্য সরকার। কিন্তু এটাও ঠিক যে ট্রেন পরিষেবা চালু না হওয়ার জন্য রাস্তায় যাত্রীদের ভিড় বাড়ছে কিন্তু সেই তুলনায় বাস পাওয়া যাচ্ছে না। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *