বাস-অটোতে দেদার ভিড়, কিন্তু করোনা খালি ট্রেন-মেট্রোতে! খোঁচা তথাগতর

বাস-অটোতে দেদার ভিড়, কিন্তু করোনা খালি ট্রেন-মেট্রোতে! খোঁচা তথাগতর

b8d685bc32cc6668edd7ce3d3421bb34

কলকাতা: রাজ্যের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার জন্য সরকার যে বিধি-নিষেধ জারি করেছিল তা ১৫ জুলাই পর্যন্ত বহাল রাখা হয়েছে। একাধিক গণপরিবহন চালু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার কিন্তু ট্রেন এবং মেট্রো এখনো পর্যন্ত চালু করা হবে না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রসঙ্গে ইতিমধ্যেই বিজেপি নেতৃত্ব রাজ্য সরকারকে একহাত নিতে শুরু করেছে। এর আগে রাজ্যের লকডাউনকে ‘খামখেয়ালি’ বলে কটাক্ষ করে কেন্দ্রীয় রেলমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত। ট্রেন চালানোর অনুরোধ জানিয়েছিলেন তিনি। এবার রাজ্যের এই বিধি-নিষেধের সিদ্ধান্তকে একহাত নিয়ে টুইট করলেন নেতা তথাগত রায়। 

টুইট করে তিনি লিখেছেন, “কলকাতায় দেদার ভিড় হচ্ছে অটোতে, দুজনের জায়গায় ছ’জন বসেও যাচ্ছে। যদিও এই সব থেকে ভাইরাস ছড়াচ্ছে না পশ্চিমবঙ্গে। শুধুমাত্র ট্রেন এবং মেট্রো থেকে ছড়াচ্ছে। সেগুলো কেন্দ্রীয় পরিষেবা। এই ধরনের অযৌক্তিক কথা এর আগে শোনা গেছে?” এই প্রশ্ন তুলেছেন তিনি। প্রসঙ্গত এর আগে কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে চিঠি লিখে সাংসদ স্বপন দাশগুপ্ত জানিয়েছিলেন, “বাংলায় যেভাবে লকডাউন চলছে তা খামখেয়ালি। বাস চালানো হচ্ছে কিন্তু লোকাল ট্রেন এবং কলকাতা মেট্রো চালানো হচ্ছে না। যারা রাস্তায় বের হচ্ছেন তাদের প্রবল সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। আমি আজ রেলমন্ত্রীকে অনুরোধ জানাচ্ছি যাতে রেল চালুর ব্যবস্থা করা হয়।” 

প্রসঙ্গত, বাংলার বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পরেই রাজ্য সরকার রাজ্যজুড়ে করোনাভাইরাস বিধি নিষেধ লাগু করে। তারপর থেকেই বন্ধ রয়েছে ট্রেন পরিষেবা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেছেন যে, ট্রেন পরিষেবা চালু হলে রাজ্যে সংক্রমণ বেড়ে যেতে পারে। ঠিক এই জায়গাতেই প্রশ্ন তুলছে বিজেপি। তাদের বক্তব্য, রাজ্য যখন ইতিমধ্যেই একাধিক পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে তাহলে কেন লোকাল ট্রেন এবং মেট্রো চালানো হবে না। ইতিমধ্যে যে বেশ কয়েক জায়গায় লোকাল ট্রেন চালানোর দাবি তুলে বিক্ষোভ হয়েছে তাও নজর এড়িয়ে যায়নি বিজেপির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *