দাড়ির সঙ্গে দুর্নীতি বাড়ছে পাল্লা দিয়ে! রাফাল ইস্যুতে মোদীকে তোপ কল্যাণের

দাড়ির সঙ্গে দুর্নীতি বাড়ছে পাল্লা দিয়ে! রাফাল ইস্যুতে মোদীকে তোপ কল্যাণের

b82786a277084c42c08c66abe533389b

কলকাতা: রাফাল ইস্যুতে ফের একবার মোদী সরকারের বিরুদ্ধে সুর চড়ছে বিরোধীদের। কংগ্রেস থেকে শুরু বাংলার তৃণমূল নেতৃত্ব, সকলেই কড়া আক্রমণ করছে কেন্দ্রীয় সরকারকে, কারণ ফের একবার রাফাল দুর্নীতি নিয়ে তদন্ত শুরু হচ্ছে ফ্রান্সে। ইতিমধ্যেই কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী পরোক্ষে আক্রমণ করেছেন প্রধানমন্ত্রীকে, ‘দাড়ি’ নিয়ে ছবি পোস্ট করেছেন। এবার সেই দাড়ি নিয়েই রাফাল ইস্যুতে মোদীকে একহাত নিলেন তৃণমূল কংগ্রেস সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। বললেন, দাড়ির সঙ্গে পাল্লা দিয়ে মোদীর দুর্নীতি বাড়ছে।

শ্রীরামপুরে এক দলীয় কর্মসূচিতে যোগ দেন কল্যাণ। সেখানেই রাফাল প্রসঙ্গ উঠলে তিনি বলেন, নরেন্দ্র মোদীর কী হাল হয় এবার দেখা যাবে, এর আগেও একটা কেলেঙ্কারি সামনে এসেছে। তার তদন্ত চলছে। দাড়ির সঙ্গে পাল্লা দিয়ে নরেন্দ্র মোদীর দুর্নীতিও বেড়ে চলেছে। এখানেই না থেমে সাংসদ আরও বলেন যে, এই সরকারের মত দুর্নীতিগ্রস্থ সরকার আর হয় না। এবার খেলা শুরু হল। একই সঙ্গে আত্মবিশ্বাসের সঙ্গে কল্যাণ মন্তব্য করেন যে, ২০২৪ সালে এই সরকার আর থাকবে না। উল্লেখ্য, এদিন আবার নাম না করে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী একটি ছবি পোস্ট করেছেন। ছবিতে দেখা যাচ্ছে এক ব্যক্তির দাড়ি থেকে সোজা রাফাল যুদ্ধবিমান বেরোচ্ছে। দেখে না বোঝার কোনও জায়গা নেই যে সেটি কার দাড়ি। বর্তমানে দেশের প্রধানমন্ত্রী যে ধরণের দাড়ি রেখেছেন তার সঙ্গে এই ছবির ব্যক্তির দাড়ির সাদৃশ্য রয়েছে বটে। আর এই ছবি পোস্ট করে রাহুল গান্ধী লিখেছেন, ‘চোরের দাড়ি’।

আরও পড়ুন: বাস-অটোতে দেদার ভিড়, কিন্তু করোনা খালি ট্রেন-মেট্রোতে! খোঁচা তথাগতর

প্রসঙ্গত, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের প্রশাসনের সঙ্গে ভারত সরকারের এই যুদ্ধ বিমান নিয়ে ৫৯ হাজার কোটি টাকার চুক্তি হয়। কিন্তু এই চুক্তিতে দুর্নীতি এবং পক্ষপাতিত্ব হয়েছে বলে অভিযোগ উঠতে শুরু করে। দাবি ছিল, বর্তমান সরকারের অধীনে ভারত এক একটি রাফাল যুদ্ধবিমান কিনছে ১,৬৭০ কোটি টাকা করে। এদিকে ইউপিএ সরকার যখন এই বিমানই কেনার পরিকল্পনা করছিল, তখন  তার দাম উঠেছিল ৫২৬ কোটি টাকা। এত বেশি দাম কয়েক বছরের মধ্যে হয়ে যাওয়ায় সন্দেহ করতে শুরু করে বিরোধীরা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *