বাংলার কোভিড গ্রাফ আরও তলানিতে, ৯৮% ছুঁইছুঁই সুস্থতার হার

বাংলার কোভিড গ্রাফ আরও তলানিতে, ৯৮% ছুঁইছুঁই সুস্থতার হার

41cdf1ff9e002d9e70b534720456b818

কলকাতা: বাংলার কোভিড গ্রাফ আজ আরও নিম্নমুখী হয়েছে। গত কয়েক দিন ধরেই পতন ঘটেছে আক্রান্তের সংখ্যায়। মাঝে একটু বৃদ্ধি পেলেও এখন আবার নিয়ন্ত্রণে এসে গিয়েছে দৈনিক সংক্রমণ। এদিকে কমছে দৈনিক মৃত্যুও। সেই সঙ্গে বাড়ছে সুস্থতার হার। অর্থাৎ, দ্বিতীয় ঢেউয়ের ভ্রূকুটি যে বাংলার আস্তে আস্তে কাটিয়ে উঠছে টা স্পষ্ট।

আজকের বাংলার করোনা তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ভাইরাস আক্রান্ত হয়েছেন ৯৬২ জন। সংক্রমণ আগের থেকে অনেক কম হলেও এখনও রাজ্যে আক্রান্তের শীর্ষে উত্তর ২৪ পরগনা। সেখানে এক দিনে আক্রান্ত ৯২ জন। দ্বিতীয় স্থানে কলকাতা। এখানে করোনার কবলে এক দিনে পড়েছেন ৫৯ জন। এরপরে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ৫৫। হাওড়া ও হুগলিতে একদিনে আক্রান্ত যথাক্রমে ৩৫ ও ৪৯ জন। ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৭ হাজার ২৪১ জন। এদিকে, করোনাকে হারিয়ে এক দিনে জয়ী হয়েছেন ১ হাজার ৬২০ জন। এখনও পর্যন্ত মোট করোনাজয়ীর সংখ্যা ১৪ লক্ষ ৭২ হাজার ১৩২ জন। অন্যদিকে, রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭ হাজার ৮৩৪ জন। গত একদিনে রাজ্যে মৃত্যুর সংখ্যা ১৭। রাজ্যে সুস্থতার হার ৯৭.৬৭ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৭ হাজার ২৭৫। 

আরও পড়ুন- শুভেন্দুর শব্দচয়নে আপত্তি স্পিকারের! ‘জয় শ্রীরাম’ স্লোগানে উত্তাল বিধানসভা, বয়কট

একই সঙ্গে দেশের পরিসংখ্যানও আশা জাগাচ্ছে। তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৭০৩ জন।। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ৩ কোটি ৬ লক্ষ ১৯ হাজার ৯৩২ জন। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৫৫৩ জনের। এই নিয়ে দেশে মোট মৃত্যু হল ৪ লক্ষ ৩ হাজার ২৮১ জনের। মোট মৃত্যুর সংখ্যায় আমেরিকা এবং ব্রাজিলের পর ভারতে করোনার জেরে মৃত্যু ৪ লক্ষ ছাড়িয়েছে ইতিমধ্যেই। দেশের দৈনিক সংক্রমণের হার গত ২৪ ঘণ্টায় ২.১১ শতাংশ। সেই সঙ্গে দেশের আক্ষরিক সংক্রমণের হার ৭.২৭ শতাংশ। প্রসঙ্গত, এই নিয়ে টানা ১৫ দিন ধরে সংক্রমণের হার ৩ শতাংশের নীচেই থাকল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *