বাবুল-দেবশ্রী বাদ, নীতি নিয়ে প্রশ্ন তুললেন মমতা, স্বাস্থ্য নিয়েও খোঁচা

বাবুল-দেবশ্রী বাদ, নীতি নিয়ে প্রশ্ন তুললেন মমতা, স্বাস্থ্য নিয়েও খোঁচা

9b1533a4bd9b44af98ef553ba60e275f

কলকাতা: কেন্দ্রীয় মন্ত্রিসভার সম্প্রসারিত হয়ে গিয়েছে এবং বাংলা থেকে নতুন মন্ত্রী হচ্ছেন ৪ জন। কিন্তু এতদিন যে দুজন প্রতিমন্ত্রী ছিলেন সেই বাবুল সুপ্রিয় এবং দেবশ্রী চৌধুরীকে সরিয়ে দেওয়া হয়েছে। মন্ত্রিসভা রদবদল নিয়ে খুব একটা গুরুত্ব না দিলেও এই দুজনের ইস্যুতে মুখ খোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় নীতি নিয়ে প্রশ্ন তুলে তিনি খোঁচা দিয়ে বলেন, ওঁরা এখন খারাপ হয়ে গেছে! 

এদিন বিধানসভায় রাজ্য বাজেট পেশ হওয়ার পর সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বলেন, কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদল নিয়ে তাঁর কিছু বলার নেই কারণ, রদবদলে যা হচ্ছে তাতে বিজেপি দলের হয়তো সুবিধা হবে কিন্তু দেশের মানুষের কোন সুবিধা হবে না। তবে বাবুল সুপ্রিয় এবং দেবশ্রী চৌধুরী প্রসঙ্গে তিনি মন্তব্য করেন, তিনি শুনেছেন যে তাঁরা দুজন বাদ পড়েছেন। মমতার কথায় তাঁরা হয়তো এখন খারাপ হয়ে গিয়েছেন। তবে এই প্রসঙ্গে বিজেপিকে এক হাত নিয়ে তিনি বলেছেন, কথায় আছে বিনাশ কালে বুদ্ধিনাশ। এখন ওদের সময় খারাপ যাচ্ছে তাই হয়তো এই ধরনের সিদ্ধান্ত নিচ্ছে তারা। 

এদিকে করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে পদত্যাগ করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। সেই প্রসঙ্গেও মমতা বন্দ্যোপাধ্যায়ের কটাক্ষ, করোনাভাইরাস পরিস্থিতি শুধু নয়, কোন কিছুই কেন্দ্রীয় সরকার গুরুত্ব দিয়ে দেখে না। তাদের কাছে শুধু নিজেদের দল গুরুত্ব পায়। নিজেদের সুবিধার জন্য সবকিছু করে তারা। তবে আরও কটাক্ষ করে তিনি মন্তব্য করেছেন, কেন্দ্রীয় সরকার নিজেদের ব্যর্থতা ঢাকতে স্বাস্থ্যমন্ত্রীকে ‘বলির পাঁঠা’ করেছে! করোনাভাইরাস পরিস্থিতি সামলাতে কেন্দ্রীয় সরকার চূড়ান্ত ব্যর্থ। যদি তারা বিষয়টা গুরুত্ব দিত তাহলে দ্বিতীয় ঢেউ আটকানো যেত। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *