ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে এখনই সিবিআই নয়! জানাল হাইকোর্ট

ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে এখনই সিবিআই নয়! জানাল হাইকোর্ট

d4e3bf00e0250202271f74484ad43aec

কলকাতা: ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দিল না কলকাতা হাইকোর্ট। স্পষ্ট জানাল হল, ভ্যাকসিন কাণ্ডের মূল অভিযুক্ত দেবাঞ্জন দেবের বিরুদ্ধে এখনই সিবিআই তদন্তের প্রয়োজন নেই। রাজ্য পুলিশের তদন্ত আস্থা রাখল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। আজ ভ্যাকসিন জালিয়াতি নিয়ে করা জনস্বার্থ মামলায় রাজ্যের বিশেষ তদন্তকারি সংস্থা বা SIT তদন্তেই আস্থা রাখলেন বিচারপতি ইন্দ্র প্রসন্ন মুখোপাধ্যায় ও বিচাপতি অনিরুদ্ধ রায়। 

এই মুহূর্তে কসবা ভ্যাকসিন জালিয়াতি কাণ্ডের মূলচক্রী দেবাঞ্জন দেব জেল হেফাজতে আছেন বলে জানান রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত। তিনি এও জানান, বিশেষ তদন্তকারী দল, পুলিশ এবং অ্যান্টি চিটিং টিম তদন্ত চালাচ্ছে এই ঘটনায়। এই মামলার শুনানিতে এদিন আদালত স্পষ্ট জানিয়ে দিয়েছে যে, এখন যেভাব তদন্ত প্রক্রিয়া চলছে তেমনই চলবে, রাজ্যের তদন্তে এই মুহূর্তে হস্তক্ষেপ করবে না আদালত। এককথায়, রাজ্য যে ভাবে তদন্ত করছে সেই প্রক্রিয়ায় আস্থা রাখল কলকাতা হাইকোর্ট। যদিও প্রয়োজন হলে সিবিআই তদন্তের আর্জি খতিয়ে দেখা যেতে পারে ভবিষ্যতে বলে জানান হয়েছে। কিন্তু এখন রাজ্যই এই ঘটনায় তদন্ত চালিয়ে যাবে বলে নির্দেশ কলকাতা হাইকোর্টের। 

আরও পড়ুন- তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মাঝেই চোখ রাঙাচ্ছে জিকা, জারি সতর্কতা

কসবার নকল টিকাকরণ কেন্দ্র এবং ভ্যাকসিন মামলায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়ায় গোটা রাজ্যে এবং দেশে। এই ঘটনায় চরম অস্বস্তিতে পড়ে রাজ্য সরকার কারণ রাজ্যের একাধিক মন্ত্রীদের ছবি দেখা যায় মূল অভিযুক্ত দেবাঞ্জনের সঙ্গে। যদিও খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে রাজ্যের সেই নেতারা এই ঘটনাকে আমল দিতে চাননি। তারা স্পষ্ট জানিয়ে ছিলেন যে এইভাবে যে কেউ যার সঙ্গে ইচ্ছা ছবি তুলতে পারে তাতে কিছু প্রমাণ হয় না। মুখ্যমন্ত্রী আবার জাল ভ্যাকসিন ঘটনাকে বিচ্ছিন্ন ঘটনা বলে অভিহিত করেন এবং বিজেপির দিকে আঙুল তোলেন। তবে এই ইস্যুতে বিজেপি প্রথম থেকেই আক্রমণাত্মক। রাজ্য সরকারকে একাধিক ভাবে আক্রমণ করার পাশাপাশি সিবিআই তদন্তের দাবি জানায় তারা। এমনকি কেন্দ্রীয় সরকারের কাছে চিঠি লিখে নিরপেক্ষ তদন্তের দাবি জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *