‘ঝলসে’ গেল সদ্যোজাত! ব্যাপক চাঞ্চল্য মেডিক্যাল কলেজে

‘ঝলসে’ গেল সদ্যোজাত! ব্যাপক চাঞ্চল্য মেডিক্যাল কলেজে

f8e3026bb5a6d6efcb0076e973dd8548

কলকাতা: হাসপাতালের ওয়ার্মারে ঝলসে গিয়েছে ১১ দিনের একটি শিশু! এমনই মারাত্মক অভিযোগ উঠল কলকাতা ন্যাশেনাল মেডিক্যাল কলেজের বিরুদ্ধে। সম্পূর্ণ গাফিলতির জেরে এই ঘটনা ঘটেছে বলে দাবি করা হচ্ছে। যদিও ওই সদ্যোজাত শিশু সুস্থ রয়েছে বলেই জানা গিয়েছে। তবে এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই ব্যাপক চাঞ্চল্য ছড়ায় হাসপাতাল চত্বরে।

 

জানা গিয়েছে, বারুইপুরের একটি হাসপাতালে জন্ম হওয়ার পর থেকেই অসুস্থ ছিল ওই সদ্যোজাত। জানা যায় তার জন্ডিস হয়েছে, কিন্তু সেখানে তার চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা নেই। তারপরই তাকে আরও ভাল চিকিৎসার জন্য আনা হয় কলকাতা মেডিক্যাল কলেজে। সেখানে তাকে রাখা হয়েছিল ওয়ার্মারে। এদিন পরিবারের সদস্যরা তাঁকে দেখতে গিয়ে খেয়াল করেন যে শিশুটির শরীরের একাধিক জায়গায় লাল লাল দাগ রয়েছে। ভাল করে খেয়াল করে বোঝা যায় সেটি পুড়ে যাওয়ার দাগ। সঙ্গে সঙ্গে জানান হয় চিকিৎসকদের। পরে জানা যায়, ওয়ার্মারের তাপমাত্রা বেশি থাকার কারণেই ওই শিশুটির শরীরের একাধিক অংশ ঝলসে গিয়েছে। ঘটনা প্রকাশ্যে আসতেই  চাঞ্চল্য ছড়িয়ে পড়ে হাসপাতালে জুড়ে। তবে, স্বস্তির খবর এই যে, শিশুটি এখন আপাতত সুস্থ রয়েছে। যদিও পরিবার ব্যাপক উদ্বিগ্ন এই ঘটনায়। 

আরও পড়ুন- বিজেপি রাজ্য থেকে বেশি মন্ত্রী! হিসেব করে দেখালেন ডেরেক

অবশ্যেই এই ব্যাপারে একাধিক প্রশ্ন উঠছে। সবথেকে বড় বিষয় হল হাসপাতালের নিরাপত্তা। ওয়ার্মারের তাপমাত্র বেশি কী ভাবে হয়ে গেল, বা হয়ে যাওয়ার পরেও  কেন তা কারোর নজরে এল না, তা নিয়ে প্রশ্ন উঠে যাচ্ছে। তবে এই বিষয় নিয়ে এখনও পর্যন্ত শিশুর পরিবার কোনও লিখিত অভিযোগ দায়ের করেনি। হাসপাতাল কর্তৃপক্ষ জানাচ্ছে, লিখিত অভিযোগ পেলেই তাঁরা তদন্ত করবেন।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *