হাসিনা পাঠালেন হাড়িভাঙ্গা আম, আপ্লুত মমতা দু’হাত ভরে বেলালেন

হাসিনা পাঠালেন হাড়িভাঙ্গা আম, আপ্লুত মমতা দু’হাত ভরে বেলালেন

d2fac7b5e8603c645821a3102b9278fc

কলকাতা: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাড়িভাঙ্গা আম পাঠিয়ে ছিলেন। সেই আনতে ব্যাপক আপ্লুত বাংলার মুখ্যমন্ত্রী। তিনি চিঠি লিখে তাঁকে ধন্যবাদ জানিয়েছেন এবং তিনি যে কতটা খুশি হয়েছেন আম পেয়ে সেটাও ব্যক্ত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

চিঠি লিখে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন তিনি। সেখানে তিনি লিখেছেন, “হাসিনা দি, আপনার পাঠানো আম পেয়ে আমার খুব ভালো লেগেছে। বাংলাদেশের রংপুর জেলার হাড়িভাঙ্গা আমের নাম আমি আগে শুনেছিলাম, আগে কখনো খাইনি। আপনি এত আম পাঠিয়েছেন যে, আমি দু’হাত ভরে বিলিয়েছি। ওই আমের মধ্যে আপনার যে স্নেহ এবং বাংলাদেশের যে সৌরভ মিশে আছে তাকে আমি সম্মান জানাই। আমি সত্যিই আপ্লুত।”  আসলে বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গে প্রায় ৬৫ মন আম পাঠানো হয়েছিল। প্রসঙ্গত, এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকেও‌ এই হাড়িভাঙ্গা আম উপহার দিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

আরও পড়ুন- নয়া মূল্যায়ন পদ্ধতির ফায়দা তুলে মাধ্যমিক পাশ করতে চাইছে লক্ষাধিক ‘ভুয়ো’ পরীক্ষার্থী

উল্লেখ্য, কিছুদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে আম উপহার পাঠিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ছাড়া মমতা বন্দ্যোপাধ্যায় যাদের আম উপহার পাঠিয়েছিলেন তাদের মধ্যে ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। উপহারের ঝুলিতে শুধু ল্যাংড়া ও হিমসাগর আম নয়, ছিল লক্ষণভোগ, যা মালদহের বিখ্যাত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *