‘অন্য গাছের ছাল’, দিলীপের মন্তব্যে ধন্দে সব্যসাচী, চাইলেন ব্যাখ্যা

‘অন্য গাছের ছাল’, দিলীপের মন্তব্যে ধন্দে সব্যসাচী, চাইলেন ব্যাখ্যা

890af831ad4c3280b776a5b14f93a453

কলকাতা: বাংলার বিধানসভা নির্বাচনে স্বপ্নভঙ্গ হয়েছে বিজেপির। দলের মতোই তৃণমূল কংগ্রেস থেকে গেরুয়া শিবিরে আসা একাধিক নেতার স্বপ্ন ভেঙেছে। সেই স্বপ্ন ভাঙ্গা নেতাদের মধ্যে রয়েছেন সব্যসাচী দত্ত থেকে শুরু করে রাজীব বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ এবং নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় বিজেপির রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন। দলের নেতাদের বিরুদ্ধে মন্তব্য করে তাদের নীতির সমালোচনা করেছেন। সেই প্রেক্ষিতেই বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ পরোক্ষে তাদের সম্পর্কে মন্তব্য করে বলেছেন, ‘অন্য গাছের ছাল’! এবার এই মন্তব্য নিয়ে ধন্দে বিজেপি নেতা সব্যসাচী দত্ত। তিনি এই বিষয়ে সরাসরি রাজ্যের নেতৃত্বের কাছে ব্যাখ্যা চেয়েছেন।

আসলে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মন্তব্য করেছিলেন যে, ভোটের আগে যে অন্য গাছের ছাল নিজেদের গায়ে লাগিয়েছিলেন সেগুলো এখন খসে পড়ছে। মূলত রাজীব বন্দ্যোপাধ্যায় এবং সৌমিত্র খাঁয়ের সম্পর্কেই এমন কটাক্ষ করেছিলেন দিলীপ ঘোষ। এবার কথা হল, তাদের মত সব্যসাচী নিজেও তৃণমূল কংগ্রেস থেকে বিজেপিতে এসেছিলেন। সেই কারণে তিনি সরাসরি দিলীপ ঘোষকে ফোন করে জানতে চান যে, আদতে তিনি তাঁকেও অন্য গাছের ছাল বলেছেন কিনা। যদিও বিজেপি রাজ্য সভাপতি তাঁকে আশ্বস্ত করে জানিয়েছেন যে, তিনি তাঁর সম্পর্কে এই কথা বলেননি কারণ তিনি বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দেননি। দিলীপ ঘোষের বক্তব্য শুনে আপাতত আশ্বস্ত হয়েছেন সব্যসাচী বলে জানা গিয়েছে। 

আরও পড়ুন- বিজেপি রাজ্য থেকে বেশি মন্ত্রী! হিসেব করে দেখালেন ডেরেক

আসলে ব্যাপার হল, প্রথম থেকেই সকলেই জানে যে সব্যসাচী দত্ত হলেন মুকুল রায় ঘনিষ্ঠ। এখন মুকুল রায় বিজেপি ছেড়ে ফের একবার তৃণমূল কংগ্রেসের যোগ দিয়েছেন তাই অবশ্য ভাবে সব্যসাচীর একটু অস্বস্তি বেড়েছে বিজেপি শিবিরে। তার ওপর বিজেপি রাজ্য সভাপতির এই রূপ মন্তব্য স্বাভাবিকভাবেই জল্পনা বৃদ্ধি করেছে। তাই নিজের সংশয় একটু দূর করে নিলেন তিনি। এদিকে আবার ফের ইঙ্গিতপূর্ণ পোস্ট করে বিতর্ক বাড়িয়েছেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ, যাকে সম্প্রতি দিলীপ ঘোষ জোকার পর্যন্ত বলেছিলেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *