বেড়াতে যাওয়া‌ আর সহজ হবে না সৈকত শহরে, দীঘায় কড়া নিয়ম

বেড়াতে যাওয়া‌ আর সহজ হবে না সৈকত শহরে, দীঘায় কড়া নিয়ম

614c33bdc314bcd294309b203124025a

দীঘা: বাঙালির অত্যন্ত প্রিয় জায়গার মধ্যে একেবারে প্রথম সারিতেই চলে আসে সৈকত শহর দীঘা। বছরের যে কোন সময়, যে কোন মাসে এই সৈকত নগরীতে ঘুরতে যায় বাঙালি। তবে বর্তমান করোনাভাইরাস পরিস্থিতি সেই ঘুরতে যাওয়া তো বন্ধ করেইছে, উল্টে নিয়ে এসেছে একাধিক নিয়ম বিধি। তাই এবার সহজে ঘুরতে যাওয়া যাবে না দীঘায়। সেই রকমই নিয়ম করা হয়েছে করোনা ভাইরাস সংক্রমণ আটকানোর জন্য।

সোমবার নয়া নির্দেশিকা জারি করেছে কাঁথি মহকুমা প্রশাসন। বিবৃতিতে স্পষ্ট বলা হয়েছে, পর্যটকদের হয় নিতে হবে করোনার দুটি টিকা, না হলে থাকতে হবে করোনার নেগেটিভ রিপোর্ট। দুটির মধ্যে কোনটি না থাকলে দীঘায় প্রবেশ করতে পারবে না তারা। অর্থাৎ এবার থেকে দীঘা বেড়াতে আসতে গেলে পর্যটকদের সঙ্গে রাখতে হবে করোনাভাইরাস নেগেটিভ রিপোর্ট অথবা ভ্যাক্সিনেশন সার্টিফিকেট। এই দুটোর মধ্যে কোনটাই না থাকলে দীঘা এবং তার পার্শ্ববর্তী এলাকায় হোটেলে থাকার ছাড়পত্র পাওয়া যাবে না। মূলত করোনা ভাইরাস সংক্রমণ আটকানোর জন্য এমনই পদক্ষেপ নিয়েছে স্থানীয় প্রশাসন। ভাইরাসের দ্বিতীয় ঢেউ কোনভাবে সামাল দিতে পেরেছে দেশ কিন্তু এখন তৃতীয় ঢেউয়ের আশঙ্কা। তার আগে পর্যটকদের ভিড় সামলান একটা বড় কাজ প্রশাসনের জন্য। লকডাউন কার্যকরী না থাকলেও একাধিক বিধি-নিষেধ জারি করা হয়েছে রাজ্যে। সেই কারণে অনেকেই নিয়ম না মেনে ঘুরতে চলে যাচ্ছেন সৈকত নগরীতে। তাই ভিড়ে রাশ টানতে এমনই নির্দেশিকা জারি করেছে কাঁথি মহকুমা প্রশাসন।

আরও পড়ুন: নিট পরীক্ষা ১২ সেপ্টেম্বর, হয়ে গেল ঘোষণা

আরও জানানো হয়েছে, দিঘায় আসার ৪৮ ঘণ্টা আগে করা করোনা পরীক্ষার রিপোর্ট গ্রহণযোগ্য হবে। তার আগের রিপোর্ট গ্রাহ্য করা হবে না। হোটেলে প্রবেশের আগে প্রত্যেক পর্যটককে পরীক্ষার রিপোর্ট দেখাতে হবে অথবা দু’টি টিকা নেওয়ার শংসাপত্র দেখাতে হবে। হোটেলগুলিকেও পর্যটকদের করোনা রিপোর্ট সংক্রান্ত নথি রেখে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *