বাংলা থেকে অলিম্পিকে স্বর্ণপদক জয়ীরা পাবেন মাত্র ২৫ লক্ষ! প্রশ্নের মুখে ‘খেলা হবে দিবস‍’!

বাংলা থেকে অলিম্পিকে স্বর্ণপদক জয়ীরা পাবেন মাত্র ২৫ লক্ষ! প্রশ্নের মুখে ‘খেলা হবে দিবস‍’!

de276c6fa7848db9390b6c757601448e

কলকাতা: টোকিও অলিম্পিকে অংশগ্রহণ করতে দেশ ছাড়বে খেলোয়াড়রা। ১১৯ জন অংশগ্রহণকারী ভারতীয় অ্যাথলিট দল টোকিও অলিম্পিকের জন্য আজ থেকে রওনা হবে। বিভিন্ন রাজ্য পদকজয়ী খেলোয়াড়দের জন্য আর্থিক অনুদান ঘোষণা করেছে। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী টুইট করে বলেছেন, আমি তাদের প্রত‍্যেক কে শুভেচ্ছা জানাই । গোটা ভারতবর্ষ তাদের জন্য গর্বিত । পশ্চিমবঙ্গের তিন অংশগ্রহণকারী অলিম্পিয়ান তথা; – টেবিল টেনিসে  সুতীর্থা মুখোপাধ্যায়, জিমন্যাস্টিকসে প্রণতি নায়েক ও তীরন্দাজিতে অতনু দাস আমাদের গর্ব।

শুভেন্দুর কথায়, “দুর্ভাগ্যক্রমে পশ্চিমবঙ্গ সরকার ‘খেলা হবে’ দিবস পালনের কথা ভাবছেন অথচ রাজ্যের অলিম্পিক পদক বিজয়ী ক্রীড়াবিদদের জন্য দেশের অন্য রাজ্যগুলির তুলনায় সবচেয়ে কম নগদ পুরস্কার বরাদ্দ করেছেন …।”

সোশ্যাল মিডিয়ায় সংবাদপত্রের তথ্য উদ্ধৃত করে শুভেন্দু একটি ছবি পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে – স্বর্ণপদক প্রাপকদের আর্থিক পুরস্কার হিসেবে ৬ কোটি টাকা ঘোষণা করেছে হরিয়ানা, উত্তরপ্রদেশ, ওড়িশা এবং চন্ডীগর। পাঁচ কোটি টাকা ঘোষণা করেছে কর্ণাটক, গুজরাট। দিল্লি, রাজস্থান, সিকিম এবং তামিলনাড়ু 3 কোটি টাকা করে ঘোষণা করেছে। পঞ্জাবের ঘোষিত পুরস্কার ২.২৫ কোটি টাকা। ২ কোটি টাকা করে ঘোষণা করেছে হিমাচল প্রদেশ, ঝাড়খণ্ড এবং তেলেঙ্গানা। দেড় কোটি টাকা ঘোষণা করেছে উত্তরাখন্ড। ১.২ কোটি টাকা ঘোষণা করেছে উত্তরাখন্ড, ১ কোটি ঘোষণা করেছে মহারাষ্ট্র, কেরালা এবং গোয়া। মেঘালয় ৭৫ লক্ষ, ৫০ লক্ষ জম্মু ও কাশ্মীর। পশ্চিমবঙ্গ ২৫ লক্ষ।

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে ‘খেলা হবে’ স্লোগান জনপ্রিয়তার শীর্ষে গিয়েছে। তৃণমূলের নির্বাচনী প্রচারে তা গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় তাই সেই স্লোগানকে খেলা হবে দিবদ হিসাবে পালন করতে চাইছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *