‘নাগরিকত্ব’ নিয়ে আরও চাপে নিশীথ, রাষ্ট্রপতির দ্বারস্থ হবে তৃণমূল

‘নাগরিকত্ব’ নিয়ে আরও চাপে নিশীথ, রাষ্ট্রপতির দ্বারস্থ হবে তৃণমূল

9e4451a88474147043f156fb2ec7b6d7

কলকাতা: কেন্দ্রীয় মন্ত্রিসভা সম্প্রসারণের পর বাংলা থেকে চারজন প্রতিমন্ত্রী হয়েছেন। সেই তালিকায় রয়েছেন কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়া নিশীথ এখন বিতর্কে জড়িয়েছেন তাঁর নাগরিকত্ব ইস্যুতে। তৃণমূল কংগ্রেস দাবি করছে যে তিনি আদতে বাংলাদেশী নাগরিক, তাই তিনি কীভাবে কেন্দ্রীয় মন্ত্রিসভায় সুযোগ পান তা নিয়ে প্রশ্ন তুলছে তারা। এই প্রেক্ষিতে এবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের দ্বারস্থ হতে চলেছে ঘাসফুল শিবির। সূত্রের খবর এমনটাই।

জানা গিয়েছে, কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব ইস্যুতে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে প্রতিবাদ পত্র দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেস। এই প্রতিবাদ পত্র লেখার দায়িত্ব পেয়েছেন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদ পার্থপ্রতিম রায়। তিনি মূলত এই বিষয়টি সকলের সামনে এনে ছিলেন। তবে এর পাশাপাশি অসমের কংগ্রেসের রাজ্যসভার সাংসদ রিপুন এই ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে তদন্তের দাবি করেন। সেই বিষয়টিকেও হাতিয়ার বানিয়েছে তৃণমূল কংগ্রেস। সব মিলিয়ে এখন চাপ বাড়ছে বিজেপির কোচবিহারের সাংসদ তথা প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের ওপর। সূত্রের খবর, চলতি সপ্তাহেই রাষ্ট্রপতিকে চিঠি দেবেন পার্থপ্রতিম রায়। বিষয়টি নিয়ে সংসদের চলতি বাদল অধিবেশনেও তৃণমূল ঝড় তুলতে পারে বলে অনুমান।

আরও পড়ুন-  সোশ্যাল মিডিয়ায় নতুন অবতরে নুসরত, কী বার্তা দিলেন হবু মা?

আসলে পার্থপ্রতিম রায় নিশীথ মন্ত্রী হওয়ার পরেই নেটে কয়েকটি বাংলাদেশি সংবাদমাধ্যমের খবরের স্ক্রিনশট দিয়েছিলেন। তিনি সেই প্রেক্ষিতে জানতে চেয়েছিলেন যে, বাংলাদেশের গাইবান্ধার কৃতী সন্তান নিশীথ নাকি ভারতবর্ষের ভেটাগুড়ির কৃতী সন্তান, সেটা সাংসদকেই স্পষ্ট করতে হবে। সব মিলিয়ে এখন এক কথায় বিজেপি শিবিরও নয়া প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিককে নিয়ে অস্বস্তিতে পড়েছে। তবে এই ইস্যুতে এখনও কোনও প্রতিক্রিয়া দেননি খোদ বিজেপি সাংসদ তথা প্রতিমন্ত্রী। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *