দিদি প্রধানমন্ত্রী না হলে মুক্তি মিলবে না! স্পষ্টবক্তা দেব

দিদি প্রধানমন্ত্রী না হলে মুক্তি মিলবে না! স্পষ্টবক্তা দেব

ef8dd879d87813e7356904ab3bdb2cf7

ঘাটাল: মমতা বন্দোপাধ্যায় যদি দেশের প্রধানমন্ত্রী না হন তাহলে সমস্যার সমাধান হবে না এবং জল যন্ত্রণা থেকে মুক্তি মিলবে না ঘাটালবাসীর। এলাকা পরিদর্শনে গিয়ে এমনই মন্তব্য করলেন তৃণমূল কংগ্রেস সাংসদ দেব। তাঁর বক্তব্য, মমতা বন্দ্যোপাধ্যায় যতদিন পর্যন্ত প্রধানমন্ত্রী না হচ্ছেন ততদিন পর্যন্ত প্রতিবারের এই যন্ত্রণা থেকে মুক্তি পাবে না ঘাটাল। একই সঙ্গে তিনি দাবি করেন, কেন্দ্রীয় সরকার আদতে কোন কাজ করছে না এবং তাদের জন্যই ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তব রূপ পাচ্ছে না। মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী হলেই সমস্যার সমাধান হবে।

এদিন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গিয়ে সাংসদ দেব কেন্দ্রীয় সরকারকে একহাত নেন। তিনি বলেন, নির্বাচনের আগে বড় বড় কথা বলে গিয়েছিল বিজেপি কিন্তু এখন তাদের পাত্তা পাওয়া যাচ্ছে না। সোনার বাংলা গড়ার কথা বলেছিলেন তারা কিন্তু এখন কারোর হদিস মিলছে না। কেন্দ্রীয় সরকার ঘুমোচ্ছে বলে কটাক্ষ করেন দেব। তিনি আরো জানান, ভোটের সময় বিজেপি শুধু বড় বড় কথা বলে কিন্তু কাজের সময় একাধিকবার চিঠি দেওয়ার পরেও তাদের ঘুম ভাঙ্গে না। এই প্রেক্ষিতেই তাঁর স্পষ্ট বক্তব্য, কেন্দ্রে যে সরকার থাকুক না কেন ঘাটালের সমস্যার সমাধান হবে না। আর বর্তমান সরকার থাকলে তো আরোই নয়। তাই তিনি স্পষ্টভাবেই বলে দেন যে মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রধানমন্ত্রী করতে হবে।

আরও পড়ুন- জঙ্গিদের বিরুদ্ধে ব্যবহৃত স্পাইওয়্যার বিরোধীদের উপর কেন? শাহের ইস্তফা দাবি রাহুলের

উল্লেখ্য এদিন বানভাসি এলাকা পরিদর্শনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে সকালেই তাঁর সঙ্গে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর কথা হয়েছে এবং তিনি অভিযোগ করেছেন যে এটি ম্যান মেড বন্যা। প্রধানমন্ত্রী আজ মুখ্যমন্ত্রীকে ফোন করে কোন জেলার কি অবস্থা, ক্ষয়ক্ষতির পরিমাণ, প্রাণহানির সংখ্যা সহ সামগ্রিক পরিস্থিতির খোঁজখবর নেন। তখনই মুখ্যমন্ত্রী রাজ্যের সঙ্গে পরামর্শ না করেই ডিভিসি তাদের জলাধারগুলি থেকে নিজেদের ইচ্ছামত জল ছাড়ছে এবং নিয়মিত পলি পরিষ্কার করছে না বলেও প্রধানমন্ত্রীর কাছে ক্ষোভ প্রকাশ করেন বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। এটি ‘ম্যান মেড বন্যা’ বলেও মুখ্যমন্ত্রী জানান। পরিস্থিতি সামাল দিতে কী কী পদক্ষেপ নেওয়া যায় তা নিয়ে দুজনের মধ্যে বেশ কিছুক্ষণ আলোচনা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *