জামিন পেলেন রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডু!

জামিন পেলেন রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডু!

fe070895e4470045ed5f260ae4474eef

কলকাতা: অবশেষে জামিন পেলেন রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডু। তবে তা অন্তর্বর্তী জামিন। মা অসুস্থ, সেই কারণ দেখিয়েই জামিন পেলেন রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডু। ৯ অগস্ট থেকে সাত দিনের জামিন তাঁকে দিয়েছে কলকাতা হাইকোর্ট। 

মার শারীরিক অবস্থা ভাল না হওয়ার তাঁর দেখভালের জন্য জামিন চেয়েছিলেন রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডু। কিন্তু সেই আর্জি আদালত নাকচ করে দেয়। এরপরেই অন্তর্বর্তী জামিনের আবেদন করেন তিনি যা মঞ্জুর হয়। তবে জামিনের জন্য নগদ ৫০ হাজার এবং ১০ হাজার টাকার দু’টি পৃথক সিকিয়োরিটি বন্ড জমা রাখার নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে আদালতের তরফে। ৯ অগাস্ট থেকে ১৫ অগাস্ট পর্যন্ত তিনি জামিনে মুক্ত, ১৬ অগাস্ট আবার তাঁকে প্রেসিডেন্সি সংশোধনাগারে ফিরে আসতে হবে। যদিও অন্তর্বর্তী জামিন পেলেও গৌতমের সঙ্গে সর্ব ক্ষণ দু’জন সশস্ত্র পুলিশ থাকবে। 

আরও পড়ুন- ‘উপনির্বাচনে পর্যুদস্ত হবে তৃণমূল’, মুকুলের মুখে উলোট পুরাণ!

একসঙ্গে ২৭টি সংস্থা খুলেছিলেন গৌতম। ইডি সুত্রে জানা গিয়েছে, পশ্চিমবঙ্গ ছাড়াও ওড়িশা, ত্রিপুরা-সহ দেশের একাধিক রাজ্যের মানুষকে বোকা বানিয়ে বাজার থেকে প্রায় ১৭ হাজার কোটি টাকা তুলেছিলেন তিনি। ছিল তিন হাজারেরও বেশি ব্যাঙ্ক অ্যাকাউন্ট। এর মধ্যে প্রায় ১০ হাজার ৪০০ কোটি টাকা সুদ-সহ ফেরতও দিয়েছিলেন তিনি। প্রসঙ্গত, চলতি বছর জানুয়ারি মাসেই রোজভ্যালি মামলায় গ্রেফতার হন গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা কুণ্ডু। রোজভ্যালির বহু কোটি টাকা পাচারের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এই প্রেক্ষিতে তাকে গ্রেফতার করেছে সিবিআই। শুধু কোটি কোটি টাকা পাচারের অভিযোগ নয়, রোজভ্যালির অ্যাকাউন্টে গরমিল এবং আরো বেশ কয়েকটি অভিযোগ ছিল তার বিরুদ্ধে। এর আগে তার বাড়িতে গিয়ে তল্লাশি অভিযান চালিয়েছিল সিবিআইয়ের আধিকারিকরা। পরে বাড়ি থেকে গ্রেফতার করা হয় শুভ্রা কুণ্ডুকে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *