বিকেলে আবার দিল্লি যাচ্ছেন রাজ্যপাল! ‘শাহি’ সাক্ষাতের সম্ভাবনা

বিকেলে আবার দিল্লি যাচ্ছেন রাজ্যপাল! ‘শাহি’ সাক্ষাতের সম্ভাবনা

ffcc8c10b6d7715e03a4c72e32a23186

কলকাতা: আবার দিল্লি সফরে যাচ্ছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়। তিন সপ্তাহের ব্যবধানে ফের একবার রাজধানীতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে তিনি দেখা করতে পারেন বলে রাজভবন সূত্রে খবর। এর আগে ভোট পরবর্তী হিংসা নিয়ে লাগাতার মন্তব্য করেছিলেন তিনি এবং সেই সময়ে দিল্লি সফরে যান রাজ্যপাল। আবার আজ দিল্লি সফরে যাওয়ার খবর প্রকাশ্যে আসার পর স্বাভাবিকভাবেই কৌতুহল বেড়েছে বাংলার রাজনৈতিক মহলে।

বাংলায় ভোট-পরবর্তী হিংসা নিয়ে প্রথম দেখেই আওয়াজ তুলেছে বিজেপি এবং বিধায়ক শুভেন্দু অধিকারী রাজভবনে গিয়ে দেখা করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে। পরবর্তী ক্ষেত্রে অন্যান্য বিক্ষিপ্ত কিছু ইস্যু নিয়ে রাজ্যের শাসক দল এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিবাদ লেগেছিল রাজ্যপালের। তার মধ্যে দিল্লি সফর ছিল কৌতুহলের অন্যতম কারণ। এবার আরও একবার সেই দিল্লি সফর জল্পনা বৃদ্ধি করেছে। জানা গিয়েছে আজ বিকেল ৫.২০-র বিমানে দিল্লি রওনা দেবেন তিনি। এর আগে দিল্লি সফরে গিয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তাৎপর্যপূর্ণভাবে আজ দুপুরে বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী তাঁর সঙ্গে রাজভবনে গিয়ে দেখা করেন। এরপরে আচমকাই দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন রাজ্যপাল।

আরও পড়ুন- তৃণমূলের বাধায় রবীন্দ্রনাথের গলায় মালা না দিয়েই ফিরতে হল সায়ন্তনকে

উল্লেখ্য, গতকাল সন্ধ্যায় শুভেন্দু অধিকারীর মা গায়ত্রী অধিকারীকে দেখতে হাসপাতালে যান রাজ্যপাল৷ সেখানে বেশ কিছুক্ষণ ছিলেন তিনি৷ কথা বলেন শুভেন্দুর মায়ের সঙ্গেও৷ এর পরেই আজ রাজভবনে যান শুভেন্দু৷ বিরোধী দলনেতা পদে দায়িত্ব পাওয়ার পর থেকে বিভিন্ন ইস্যুতে বারবার রাজ্যপালের সঙ্গে বৈঠক করেছেন তিনি৷ রাজ্যের পরিস্থিতি নিয়ে নালিশ জানিয়েছেন৷ ভোট পরবর্তী সন্ত্রাসের অভিযোগে বিজেপি বিধায়কদের সঙ্গে নিয়েও একাধিকবার রাজভবনে গিয়েছেন শুভেন্দু৷ যদিও রাজ্যপালের সাফ বক্তব্য, তিনি সংবিধান মেনে কাজ করেছেন৷ তবে আজ শুভেন্দুর সঙ্গে বৈঠকে ঠিক কী কী বিষয় উঠে এসেছে তা জানা যায়নি৷ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *