হিডকোর নয়া উপহার ‘ওয়ার্কিং পড’

হিডকোর নয়া উপহার ‘ওয়ার্কিং পড’

12e7530734ed84c283a182b682b44799

 

কলকাতা: হিডকোর নয়া উপহার ওয়ার্কিং পড। শুক্রবার বিকালে নিউটাউন নজরুল তীর্থের উল্টোদিকে এনকেডিএ ভবনের পাশে একটি ওয়ার্কিং পডের উদ্বোধন করেন হিডকোর চেয়ারম্যান তথা রাজ্যের আবাসন এবং পরিবহন দফতরের মন্ত্রী ফিরহাদ হাকিম।

যেখানে চাকরিজীবীদের অফিসের পরিবেশ বা উপযুক্ত কর্মক্ষেত্র দেওয়ার লক্ষ্যে ছোট অফিস বিল্ডিং বানানো হয়েছে। অনেকটা বিদেশি ধাঁচে সাইবার ক্যাফের মত শীততাপ নিয়ন্ত্রিত একতলা বিল্ডিং। এক হাজার বর্গফুটের ওই ঘরে দশ থেকে পনেরো জন একত্রে বসে কাজ করতে পারবেন। শুধু কাজ নয় সেই সঙ্গে চা, কফি পান কিংবা মিনি লাইব্রেরি থেকে বই নিয়েও পড়া যাবে। এজন্য প্রথম এক ঘন্টায় তিরিশ টাকা এবং পরে ঘন্টা পিছু কুড়ি টাকা করে দিতে হবে।

এদিন, হ্যাপি ওয়ার্কস এর উদ্ধোধন করেন মন্ত্রী ফিরহাদ হাকিম৷ তিনি বলেন, ‘‘করোনাকালে অনেক আইটি কর্মীই বাড়িতে বসে কাজ করছেন। অনেক সহকর্মী এক কামরার ফ্ল্যাট নিয়ে একসঙ্গে থেকে ‘ওয়ার্ক ফ্রম হোম’ করছেন। তাঁদের জন্য এধরনের ওয়ার্কিং পড একেবারে আদর্শ।’’ দেবাশিস সেন বলেন, ‘ওয়ার্কিং পড চালাবে স্থানীয় স্বনির্ভর গোষ্ঠীর সদস্যরা। এজন্য মহিলাদের কর্মসংস্থায় হবে। এটা পরিচালনা করার জন্য তাঁদেরকে প্রশিক্ষন দেওয়া হয়েছে। এই ব্যবস্থায় খুশি নিউটাউনের তরুণ প্রজন্ম।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *