তৃণমূলে যোগ দিলেন সুস্মিতা, অসমে এক ধাপ ‘এগোল’ ঘাসফুল

তৃণমূলে যোগ দিলেন সুস্মিতা, অসমে এক ধাপ ‘এগোল’ ঘাসফুল

e73073750cddee37cc628584007f71ea

কলকাতা: জল্পনা আগেই তৈরি হয়েছিল, সেটাই সত্যি হয়ে গেল। কলকাতায় এসে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন অসমের নেত্রী সুস্মিতা দেব। গতকালই সভানেত্রী সোনিয়া গান্ধীকে চিঠি লিখে দলের সদস্যপদ ছাড়ার ঘোষণা করেছিলেন প্রাক্তন এই সাংসদ৷ আর আজ জল্পনা মতোই ঘাসফুল শিবিরে যোগদান তাঁর। 

আরও পড়ুন- নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে চা চক্রে দিলীপ? আমন্ত্রণ বাড়ির কালি পুজোতেও

সংক্ষিপ্ত চিঠিতে সোনিয়া গান্ধীকে সুস্মিতা জানিয়েছিলেন, ৩০ বছর ধরে তিনি কংগ্রেসের সঙ্গে যুক্ত৷ দলের হয়ে কাজ করেছেন৷ তাঁকে এই সুযোগ দেওয়ার জন্য সোনিয়া গান্ধীকে ধন্যবাদ জানিয়েছেন৷ তবে এখন প্রশ্ন, কে এই সুস্মিতা দেব? সুস্মিতা বর্ষীয়ান কংগ্রেস নেতা সন্তোষ মোহন দেবের মেয়ে৷ ২০১৪ সালে শিলচর থেকে  সাংসদ হিসাবে নির্বাচিত হন তিনি৷ ওই আসনটি তাঁর পরিবারের শক্ত গড় হিসেবে পরিচিত৷ ছিলেন রাহুল গান্ধীর ঘনিষ্ট৷ এখন তিনি তৃণমূলে যোগ দেওয়ায় অসমে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের জন্য মাটি যে একটু শক্ত হল তা বলাই বাহুল্য। কারণ সুস্মিতা যোগ দেওয়ায় সেখানের কংগ্রেসের একাংশের সমর্থন যে তৃণমূল পাবে তা আশা করাই যায়। শেষ পাওয়া খবর অনুযায়ী, নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে পারেন তিনি। 

উল্লেখ্য, বাংলা বিধানসভা নির্বাচনে ব্যাপক ভাবে জয় পাওয়ার পর তৃণমূল কংগ্রেস পার্শ্ববর্তী কয়েকটি রাজ্যকে এবার নিশানা করেছে। উত্তর-পূর্বে অসম এবং ত্রিপুরায় বিজেপি সরকারকে চ্যালেঞ্জ করছে তারা। এদিকে, দক্ষিণেও রাজনৈতিক মাটি শক্ত করার কাজ শুরু করেছে দিয়েছে দল। সাম্প্রতিক সময় জাতীয় রাজনীতিতে তৃণমূল একটা বড় নাম করে নিয়েছে নিজেদের, ত্রিপুরার ঘটনা তার উদাহরণ দেয়।    

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *