‘এক ব্যক্তি এক পদ’ নীতি কার্যকর, পদ ছাড়লেন তৃণমূলের অনেকেই

‘এক ব্যক্তি এক পদ’ নীতি কার্যকর, পদ ছাড়লেন তৃণমূলের অনেকেই

bfe6702ae7e981e0e3cb8bcefea262e8

কলকাতা: বিধানসভা নির্বাচনে ক্ষমতায় আসার পরেই ‘এক ব্যক্তি এক পদ’ নিয়ম চালুর সিদ্ধান্ত নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুযায়ীই রাজ্য তৃণমূলে আজ বড়সড় রদবদল হয়ে গেল। একাধিক জন পদ ছাড়লেন, পদে এলেন অনেক নতুন মুখ। একাধিক জেলার সভাপতি বদল হয়েছে আজ। তাঁদের মধ্যে রয়েছেন জ্যোতিপ্রিয় মল্লিক থেকে শুরু করে মৌসম নূর। 

উত্তর ২৪ পরগনা থেকে শুরু করে পশ্চিম মেদিনীপুর, নদিয়া, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রামের সভাপতি বদল করা হয়েছে। পদ গিয়েছে জ্যোতিপ্রিয় মল্লিক, সৌমেন মহাপাত্র, স্বপন দেবনাথ, মৌসম নূর, বেচারাম মান্না, মহুয়া মৈত্র অখিল গিরিকে। নতুন পদে এসেছেন মণীশ গুপ্ত, রবীন্দ্রনাথ  চট্টোপাধ্যায়, উজ্জল বসাক। কলকাতা দক্ষিণের সভাপতি হয়েছে, মণীশ।পূর্ব বর্ধমান জেলা তৃণমূলের কংগ্রেসের সভাপতি হলেন রবীন্দ্রনাথ, দক্ষিণ দিনাজপুরের সভাপতি উজ্জ্বল। 

আরও পড়ুন- সংঘর্ষে ইতিমধ্যে মৃত ৫, তালিবান বলছে কাবুল শান্ত

মুর্শিদাবাদকে দু’ভাগে ভাগ করা হয়েছে। জঙ্গিপুরের সভাপতি হয়েছেন কানাইচন্দ্র মণ্ডল। বহরমপুর-মুর্শিদাবাদের দায়িত্বে আবু তাহের খান। একই রকমভাবে ভাগ হয়েছে নদীয়া। নদীয়া উত্তরের নতুন সভাপতি নাসিরুদ্দিন আহমেদ এবং নদীয়া দক্ষিণের দায়িত্ব পেয়েছেন প্রমথরঞ্জন বোস। একুশের ভোটে সবুজ ঝড়ে পর্যুদস্ত গেরুয়া ব্রিগেড৷ এবার লক্ষ্য দিল্লি৷ তার আগে দলকে আরও শক্তিশালী করতে চাইছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়৷ সেই প্রেক্ষিতেই এই ‘এক ব্যক্তি এক পদ’ নীতি প্রয়োগ হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *