চলছে সরকারি প্রকল্পের কাজ, সহায়তা করছে সিপিএম! বিরল দৃশ্য

চলছে সরকারি প্রকল্পের কাজ, সহায়তা করছে সিপিএম! বিরল দৃশ্য

961f7b5acbdbfc1ae6cb52bab6cc26b8

মেদিনীপুর: তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা রাজ্য সরকারের ‘দুয়ারে সরকার’ প্রকল্পের কাজ শুরু হয়েছে আবার। এবার নয়া এক প্রকল্পের সুবিধা পাবেন মানুষ, যা হল লক্ষ্মীর ভাণ্ডার। এছাড়াও অন্যান্য প্রকল্প তো রয়েছেই। সুবিধা দিতে একাধিক ক্যাম্প গঠন করেছে রাজ্য সরকার, সেখানে উপচে পড়ছে ভিড়। অনেকেই ফর্ম নেওয়ার পর তা ঠিকমত ভরতে পারছে না, আর ভিড় থাকায় সেখানে সমস্যায় পড়ছেন সাধারণ মানুষ। এবার তাদের সাহায্য এগিয়ে এসেছে সিপিএম। হ্যাঁ, সরকারি কাজে সাহায্য করছে তারা। কার্যত এমনই বিরল দৃশ্য দেখা গিয়েছে মেদিনীপুরের কর্ণেলগোলা এলাকায়। 

আরও পড়ুন- কাঁটা তারে ঝুলছে শিশু, গেট ধরে কাঁদছেন মহিলারা, চরম বিশৃঙ্খলা কাবুল বিমানবনদের

জানা গিয়েছে ওই এলাকায় একটি স্কুলে দুয়ারে সরকার প্রকল্পের ক্যাম্পের আয়োজন করা হয়েছিল। সেখানে অনেক মানুষ ফর্ম ফিলাপ সহ একাধিক বিষয়ে সমস্যার সম্মুখীন হচ্ছিল। তাদের সঙ্কট কাটাতে আলাদা ‘হেল্পডেস্ক’ খুলে বসেছিল সিপিএম নেতৃত্ব! যাদের সমস্যা হচ্ছে তাদের পুরো মাত্রায় সহায়তা করেছেন তারা। সিপিএম তৃণমূল সরকারের হয়ে কাজ করছে দেখে স্বাভাবিকভাবেই অনেকে অবাক হয়ে যান। কিন্তু তাদের এই আচরণে খুশি সকলেই। তবে, সহায়তা দেওয়ার বিনিময়ে কারোর কাছ থেকে কোনও টাকাপয়সা নেয়নি সিপিএম। একেবারে বিনামূল্যে পরিষেবা দিয়েছে তারা। এ বিষয় সিপিএম নেতৃত্ব জানাচ্ছে, মানুষের পাশে থাকার জন্য বা মানুষের কাজ করার জন্য রাজনীতি সরকার হয় না। কে সরকারে আছে তা না দেখে মানুষের কাজ আসাই উদ্দেশ্য। 

যদিও এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। তৃণমূল এক্ষেত্রে সমর্থন করেছে লাল বাহিনীকে। তাদের বক্তব্য, মানুষের পাশে দাঁড়ানোর কথা সবাই বলে, কিন্তু কেউ কাজে করে দেখায় না। কিন্তু সিপিএম সেটা দেখিয়েছে এ জন্য তাদের সাধুবাদ। কিন্তু বিজেপি শিবির তৃণমূল এবং সিপিএম দুই পক্ষকে একহাত নিয়ে বলেছে, এসব রাজনীতি ছাড়া কিছুই নয়, একে অপরের সঙ্গে তাল মিলিয়েই চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *