লক্ষ্য আদিবাসী উন্নয়ন, বৈঠকে ‘চেয়ারপার্সন’ মমতা

লক্ষ্য আদিবাসী উন্নয়ন, বৈঠকে ‘চেয়ারপার্সন’ মমতা

9c724a00b8fb0234197b7a74e637a8f2

কলকাতা: আদিবাসী উন্নয়ন ত্বরান্বিত করতে আজ নবগঠিত ‘ওয়েস্ট বেঙ্গল ট্রাইবস অ্যাডভাইজারি কাউন্সিল’ বৈঠকে বসতে চলেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পৌরহিত্যে নবান্নে আদিবাসী সমাজের নেতাদের উপস্থিতিতে ওই বৈঠকে তাঁদের বিভিন্ন সমস্যা ও উন্নয়ন পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা হবে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন- পঞ্জশির দখলে শয়ে শয়ে ‘যোদ্ধা’ পাঠাচ্ছে তালিবান, জবাব দিতে প্রস্তুত মাসুদ বাহিনী

উল্লেখ্য, রাজ্য সরকার আদিবাসী উন্নয়ন দফতরের অধীনে রাজ্যের আদিবাসী উন্নয়ন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে পরামর্শ দেওয়ার জন্য কাউন্সিল গঠন করে। গত ৯ জুলাই ওই কাউন্সিল পুনর্গঠন করা হয়েছে। এরপরে এটিই তার প্রথম বৈঠক। ওই কাউন্সিলের চেয়ারপার্সন হিসাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে রয়েছেন। রাজ্যের নতুন ১১ জন আদিবাসী বিধায়ককে কাউন্সিলের সদস্য হিসেবে রাখা হয়েছে। এছাড়াও আদিবাসীদের বিভিন্ন সংগঠনের নেতারা আমন্ত্রিত সদস্য হিসেবে ওই পরামর্শদাতা কাউন্সিলে রয়েছেন।

জানা গিয়েছে, ঝাড়খণ্ড অনুশীলন পার্টির কেন্দ্রীয় সভাপতি আদিত্য কিস্কু, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অসিত খাটুয়া ও কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ভোলানাথ মাহাতোকেও বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। আদিবাসী সংগঠন পারগানা মহলের নেতা শিবশঙ্কর সরেন, শুকচাঁদ সরেন এবং বিরবাহা সরেন টুডুও ওই বৈঠকে আমন্ত্রিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *