বন্ধ লোকাল ট্রেন, অসাধু ব্যবসায়ীদের খপ্পরে যাত্রীরা, প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ

বন্ধ লোকাল ট্রেন, অসাধু ব্যবসায়ীদের খপ্পরে যাত্রীরা, প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ

f94f52a4d6e0788e570b02c14f71330d

পাঁশকুড়া:  করোনা সংক্রমণের জেরে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে লোকাল ট্রেন। সেই সুযোগ নিয়ে কিছু অসাধু বাস ব্যবসায়ী যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নিচ্ছে। বাসে অতিরিক্ত ভাড়া নেওয়ার প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান নিত্যযাত্রীরা।

ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার ৬ নং জাতীয় সড়কে কোলাঘাট থানা এলাকায়। অবরোধের জেরে জাতীয় সড়ক অবরুদ্ধ হয়ে পড়ে। ব্যাপক যানজট তৈরি হয়। সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। খবর পেয়ে ছুটে আসেন কোলাঘাট থানার বিশাল পুলিশ বাহিনী। পরিস্থিতি সামাল দিতে কার্যত হিমশিম খেতে হয় কোলাঘাট থানা পুলিশ আধিকারিকদের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ অবরোধকারীদের মধ্য থেকে দুজনকে আটক করে থানায় নিয়ে যায়। এরপর অবরোধ তুলে দেয় কোলাঘাট থানার পুলিশ। তারপরই যান চলাচল স্বাভাবিক করে।

অবরোধকারী এক নিত্যযাত্রী বলেন ” লোকাল ট্রেন না চলায় বাসে অতিরিক্ত ভাড়া নিচ্ছেন বাসের চালক থেকে কন্টাক্টরা। অতিরিক্ত ভাড়া বৃদ্ধি প্রতিবাদ করলেও শোনেননি বাস চালক থেকে কন্টাক্টরা। এনিয়ে পুলিশ প্রশাসনকে জানালেও কোনও ব্যবস্থা গ্রহণ করেননি। এর প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভের সামিল হন তাঁরা৷’’ যদিও এই ঘটনায় কোলাঘাট থানার পুলিশ আধিকারিকের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *