ক্যাম্পে ৩ কোটিরও বেশি মানুষ! ‘দুয়ারে সরকার’ নিয়ে প্রবল উচ্ছ্বসিত মমতা

ক্যাম্পে ৩ কোটিরও বেশি মানুষ! ‘দুয়ারে সরকার’ নিয়ে প্রবল উচ্ছ্বসিত মমতা

31f3b35383cf8f444bf80d47a5d857cb

কলকাতা: রাজ্যের সাধারণ মানুষের জন্য ‘দুয়ারে সরকার’ প্রকল্প চালু করেছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। রাজ্যের একাধিক প্রকল্পের সুবিধা মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য এই প্রকল্প চালু করা হয়েছিল। এবার এই শিবিরের সাফল্যের তথ্য দিয়ে প্রবল উচ্ছ্বাস প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, এখনো পর্যন্ত প্রায় তিন কোটি মানুষ এই প্রকল্পের শিবিরে এসেছে। এই নিয়ে টুইট করেছেন তিনি।

আরও পড়ুন- পদ থেকে সরিয়ে দেওয়া হচ্ছে শুভেন্দু অধিকারীকে? বিস্ফোরক কুণাল

মমতা জানিয়েছেন, ১৬ অগাস্ট থেকে যে ‘দুয়ারে সরকার’ শিবির শুরু হয়েছিল সেখানে এখনো পর্যন্ত তিন কোটিরও বেশি মানুষ এসেছেন এবং নানা প্রকল্পের সুবিধা পেয়েছেন। এই প্রেক্ষিতে রাজ্যের সরকারি আধিকারিকদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। একইসঙ্গে তিনি বলেছেন যে এই প্রকল্পের সাফল্য নিয়ে তিনি প্রচণ্ড খুশি একই সঙ্গে বাংলার মানুষ কেউ তিনি ধন্যবাদ জানাচ্ছেন। চলতি বছর বাংলায় যে বিধানসভা নির্বাচন হয়েছে তার আগে এই প্রকল্পের ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই শিবির থেকে রাজ্য সরকারের একাধিক প্রকল্প যেমন কন্যাশ্রী, রুপশ্রী, শিক্ষাশ্রী থেকে শুরু করে ১০০ দিনের কাজের প্রকল্পের সুবিধা দেওয়া হয় সাধারণ মানুষকে। রাজনৈতিক বিশেষজ্ঞদের অধিকাংশ মনে করেন যে রাজ্য সরকারের এই প্রকল্প বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসকে জিততে অনেক বেশি সাহায্য করেছে। সেই ‘দুয়ারে সরকার’ শিবিরের সাফল্য ব্যাখ্যা করতে গিয়ে এখন আরো বেশি আপ্লুত হয়ে পড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

 

এদিকে আবার আগামী ১৫ সেপ্টেম্বর থেকে রাজ্যজুড়ে শুরু হবে দুয়ারে রেশন প্রকল্প। উৎসবের মরশুমে বাড়ির দোরগোড়ায় পৌঁছে যাবে রেশন। ১৫ সেপ্টেম্বর থেকে রাজ্যে পরীক্ষামূলক ভাবে দুয়ারে রেশন প্রকল্প শুরু হবে বলে খাদ্যদফতর আগেই বিজ্ঞপ্তি জারি করেছে। প্রথম পর্যায়ে ১৫ শতাংশ রেশন ডিলার এই প্রকল্পের আওতায় আসবে। পর্যায়ক্রমে এই সংখ্যা বাড়ানো হবে। নভেম্বর থেকে রাজ্যের সব রেশন ডিলারকে এই প্রকল্পের আওতায় আনার পরিকল্পনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *