কাবুল থেকে ফিরেছেন স্বামী, খুশিতে গোটা গ্রামে মিষ্টি বিলি করলেন স্ত্রী

কাবুল থেকে ফিরেছেন স্বামী, খুশিতে গোটা গ্রামে মিষ্টি বিলি করলেন স্ত্রী

7fa4c8aa335e4d7be6996cb9c715f6b5

গোপালনগর: আফগানিস্তান থেকে বাড়ি  ফিরলেন গোপালনগরের রামশঙ্করপুরের বাসিন্দা জয়ন্ত বিশ্বাস। খুশিতে মিষ্টি খাওয়াল স্ত্রী। ২ বছর ৬ মাস আগে আমেরিকান আর্মিদের রান্নার করার কাজে গিয়েছিলেন গোপালনগর রামশঙ্করপুরের বাসিন্দা জয়ন্ত বিশ্বাস।

আফগানিস্তানে তালিবান দখলের পরই ভারতীয়দের ফেরানো শুরু হয়। রামশঙ্করপুরের ৪ বাসিন্দা আটকে ছিল আফগানিস্তানে। আগে তিনজন ফিরে এসেছিলেন। পরবর্তীতে  ২৬ অগাস্ট কাবুল থেকে ভারতীয় বায়ুসেনার বিমানে দিল্লিতে নিয়ে আসা হয় জয়ন্তকে। ১৪ দিন কোয়ারেনটাইন থাকার পরে বৃহস্পতিবার রাতে গ্রামের বাড়িতে ফেরেন৷ খুশি পরিবারের সদস্যরা। জয়ন্ত বিশ্বাস বাড়িতে ফেরার পর স্ত্রী মল্লিকা বিশ্বাস খুশিতে মিষ্টি খাইয়ে দেয় তাকে।

বাড়িতে ফিরে জয়ন্ত বিশ্বাস জানালো, ‘‘দায়বদ্ধতার কারণেই হাজার হাজার আমেরিকান আর্মিদের খাবার তৈরি করতে তিনি শেষ মুহূর্ত পর্যন্ত সেখানে ছিলেন। আমেরিকান সৈন্যরা এখন ডাকলেও তিনি আফগানিস্তানে যেতে প্রস্তুত। বাড়িতে ফেরাতে পরিবারের সকলেই খুশি।’’ একই সঙ্গে তিনি বলেন, ‘‘তালিবানদের ব্যবহার খারাপ। তালিবানদের ভয়ে বিমানবন্দরে আফগানিস্তান বাসিন্দাদের ছোটাছুটি নিজে চোখে দেখেছি৷ সত্যি আমি নিজের নিরাপত্তা নিয়ে ততটা চিন্তা ছিলাম না, তার চেয়ে অনেক বেশি চিন্তিত ছিলাম ওখানকার মানুষজনকে নিয়ে৷ কারণ আমি তো অনেক বেশি সুরক্ষিত ছিলাম৷’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *