‘বন্ধু’ বিজেপিকে সঙ্গে নিয়ে অনাস্থা আনল তৃণমূল

‘বন্ধু’ বিজেপিকে সঙ্গে নিয়ে অনাস্থা আনল তৃণমূল

5edd466e621c4479ea08fbc0366223ad

 

মালদা:  বিজেপিকে সঙ্গে নিয়ে দলীয় প্রধানের বিরুদ্ধে অনাস্থা ডাকল তৃণমূল সদস্যরা। তৃণমূল-বিজেপি নির্দল সদস্যরা একত্রিত হয়ে মানিকচক ব্লক প্রশাসনের কাছে পঞ্চায়েত প্রধান অপসারণের সভার আবেদন জানাল। গোটা বিষয় নিয়ে রাজনৈতিক উত্তাপ বাড়ছে মানিকচক জুড়ে।

মানিকচক ব্লকের তৃণমূল পরিচালিত নুরপুর গ্রাম পঞ্চায়েত। মোট আসন সংখ্যা ১৮ টি। গত পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল ৮টি বিজেপি ৪টি বামফ্রন্ট ৩টি কংগ্রেস ১টি ও ২টি নির্দলের দখলে যায়। প্রধান হয় তৃনমূল সদস্য শেখ সুকিৎ। প্রধানের বিরুদ্ধে দুর্নীতি সহ একাধিক অভিযোগ তুলে অনাস্থা প্রস্তাব আনলেন পঞ্চায়েতের ১১ জন সদস্য। শুক্রবার মানিকচক ব্লক প্রশাসনের কাছে লিখিত আকারে জমা দেন।

এই অনাস্থা প্রস্তাবে খোদ মদত জোগানোর অভিযোগ উঠেছে তৃণমূলের ব্লক সহ-সভাপতি গোলাম নূরনবী। দলের প্রধানকে সরাতে কেন বিজেপির হাত ধরতে হচ্ছে সে প্রশ্নের উত্তরে তিনি জানান, প্রধান কথাই শোনে না৷ দুর্নীতির বিস্তর অভিযোগ রয়েছে৷ আর জেলা সভাপতি কি বলেছে তাতে কোনো যায় আসে না। তিনি নিজের কাজ করছেন আমরা নিজের কাজ করছি।’’

আগামী দিনে তৃণমূল দলের প্রধান হবে বলে দাবি তার। অন্যদিকে বিজেপির মণ্ডল সভাপতি বিশ্বজিৎ মণ্ডলের দাবি, বিজেপির পঞ্চায়েত দখল করবে৷ প্রধান বিজেপির হবে। তৃণমূল প্রধান কাজ করতে পারছিল না। তাই মানুষের সার্বিক উন্নয়নের লক্ষ্যে বিজেপি এই পঞ্চায়েত দখল করতে চলেছে। তবে গোটা বিষয় নিয়ে তৃণমূল প্রধান শেখ সুকিৎ জানান, গত তিন বছর ধরে পঞ্চায়েত প্রধান দায়িত্ব থাকলেও কোনরকম দুর্নীতির অভিযোগ কেউ করতে পারেনি। দুর্নীতির মিথ্যে কথা বলে অনাস্থা ডেকেছে শুনছি। কেবলমাত্র নিজেদের স্বার্থসিদ্ধির জন্য বিজেপির সঙ্গে হাত মিলিয়েছে দলের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *