দুর্ঘটনার কবলে দিঘা-কলকাতা বাস, গুরুতর জখম বেশ কয়েকজন যাত্রী

দুর্ঘটনার কবলে দিঘা-কলকাতা বাস, গুরুতর জখম বেশ কয়েকজন যাত্রী

f8e367b152fa5a1aa764e75db16c3fa0

কাঁথি: জাতীয় সড়কে দুর্ঘটনার কবলে পড়ল যাত্রীবাহী বাস। গুরুতর জখম হলেন চারজন যাত্রী। আহতদের উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পর বেশ কিছু সময়ের জন্য জাতীয় সড়ক অবরুদ্ধ হয়ে পড়ে। ঘটনাটি ঘটেছে শনিবার সকাল নটা নাগাদ দিঘা নন্দকুমার জাতীয় সড়কে কালিনগর বাসষ্ট্যান্ড সংলগ্ন এলাকায়।

ঘটনার খবর পেয়ে ছুটে যায় মারিশদা থানার পুলিশ। আহতদের উদ্ধারের পাশাপাশি দুর্ঘটনা গ্রস্ত বাসটি উদ্ধার করে নিয়ে আসে। প্রচণ্ড বৃষ্টির কারণে দুর্ঘটনা বলে পুলিশের প্রাথমিক অনুমান। জানা গিয়েছে, শনিবার সকালে দিঘা থেকে যাত্রী নিয়ে কলকাতায় উদ্দেশ্যে রওনা দিয়েছিল ওই বাসটি। মারিশদা কালিনগরের কাছে যাত্রীবাহী বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। নয়ানজুলিতে উল্টে যায়। কিছু যাত্রী বাস থেকে বেরিয়ে এলেও বেশকিছু জন বাসের মধ্যে আটকে পড়ে।

মারিশদা থানার পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় বাসের ভেতর থেকে যাত্রীদের উদ্ধার করে। স্থানীয় চিকিৎসা কেন্দ্রে পাঠানোর ব্যবস্থা করেন। মারিশদা থানার ওসি রাজু কুণ্ডু বলেন, “ঠিক কি কারণে এমন দুর্ঘটনা তা তদন্ত করে দেখা হচ্ছে। দুর্ঘটনাগ্রস্ত বাসটিকে উদ্ধার করে নিয়ে আসা হয়েছে। আহত যাত্রীদের চিকিৎসা চলছে স্থানীয় হাসপাতালে৷’’ প্রত্যক্ষদর্শীরা বলেন, বাসটি দ্রুত গতিতে ছিল৷ আচমকায় নয়নজুলিতে উল্টে যায়৷ তাঁদের অভিযোগ, ব্যস্ততম এই জাতীয় সড়কে পুলিশি প্রহরা সেই অর্থে নেই৷ তারই জেরে একাংশ চালকের বিরুদ্ধে বেপরোয়াভাবে গাড়ি চালানোর অভিযোগ রয়েছে৷ বাসিন্দাদের মতে, হামেশাই ঘটছে দুর্ঘটনা৷ তবু হুঁশ ফিরছে না বেপরোয়া চালকদের৷ পুলিশও কার্যত নীরব দর্শকের ভূমিকায় নিয়েছে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *