বিরামহীন বৃষ্টি, বানভাসি পটাশপুরের আরও একাধিক গ্রাম

বিরামহীন বৃষ্টি, বানভাসি পটাশপুরের আরও একাধিক গ্রাম

d08a5813e7ecd5a8abb301f53af8159c

 

পটাশপুর: পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুরে কেলেঘাই নদীর বাঁধ ভেঙে নতুন করে প্লাবিত হচ্ছে একের পর এক গ্রাম। গৃহহীন হয়ে পড়েছেন কয়েক হাজার মানুষ। শনিবার সকাল থেকে কেলেঘাই নদী ভয়াবহ আকার নিচ্ছে পটাশপুর ও ভগবানপুরের বিস্তীর্ণ এলাকায়।

এদিন সকাল থেকে ভগবানপুর ১ ব্লকের একাধিক গ্রাম জলের তলায় তলিয়ে যায়। কিছু মানুষকে নিরাপদ আশ্রয়স্থলে নিয়ে যাওয়া হচ্ছে প্রশাসনের তরফ থেকে। শনিবার সকালে ভগবানপুর ১ ব্লকের বিভীষণপুর, কিশোরপুর, গাজীপুর, রামপুর সহ একাধিক গ্রাম নতুন করে জলের তলায়। কিছু মানুষকে সেখান থেকে সরিয়ে নিরাপদ আশ্রয় নিয়ে যাওয়া হচ্ছে। এগরা বাজকুল রাজ্য সড়কে পাকা রাস্তার উপর দিয়ে এখনও পর্যন্ত তিন থেকে চার ফুট উচ্চতায় জল বইছে।

যুদ্ধকালীন তৎপরতায় বিপর্যয় মোকাবিলা বাহিনীর কাজ করছে। এলাকায় পরিদর্শন করছেন বিধায়ক উত্তম বারিক৷ পাশাপাশি বন্যা কবলিত এলাকায় মানুষদের সঙ্গে কথা বলেন রাজ্য সরকারের মৎস্যমন্ত্রী অখিল গিরি । তিনি সংবাদ মাধ্যমে মুখোমুখি হয় বলেন, “আপৎকালীন তৎপরতা বিপর্যয় বাহিনীর কাজ করছে। কিছু মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। খাবারের ব্যবস্থা করা হয়েছে।’’ সূত্রের খবর, অতি বর্ষণে ও ঝাড়খণ্ডের একটি জলাধার থেকে জল ছাড়ার কারণে বন্যার পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এলাকায় বিদ্যুৎ নেই। ত্রাণ শিবিরে  মানুষকে রান্না করা খাবার বিতরণ করা হচ্ছে। প্রশাসনের তরফ থেকে শুকনো খাবার ও এিপল বিতরণ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *