জল্পনা সত্যি করে অভিষেকের হাত ধরলেন মইনুল, তৃণমূলে যোগ

জল্পনা সত্যি করে অভিষেকের হাত ধরলেন মইনুল, তৃণমূলে যোগ

40ce430842ee701b783273e29c20641a

কলকাতা: কংগ্রেস ছেড়েছিলেন তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার জল্পনা উসকে দিয়ে। অবশেষে আজ সেই জল্পনা সত্যি হল। আজ জঙ্গিপুরে অভিষেক বন্দোপাধ্যায়ের সভায় তৃণমূলে যোগদান করলেন ২৫ বছরের কংগ্রেস বিধায়ক মইনুল হক। ফরাক্কার পাঁচবারের কংগ্রেস বিধায়ক ছিলেন তিনি৷ কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীকে চিঠি দিয়ে কংগ্রেস সম্পাদক ও ঝাড়খণ্ডের পর্যবেক্ষকের পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা সম্প্রতি ঘোষণা করেছিলেন তিনি। 

আরও পড়ুন- ‘ভূগোল বদলে গিয়েছে’, মমতাকে নৌকা উপহার দিতে চান সুকান্ত!

কংগ্রেসের টিকিটে পর পর ৫ বার ফরাক্কা আসন থেকে জয়ী হয়েছিলেন মইনুল হক। তবে গত বিধানসভা নির্বাচনে এই আসনে তৃণমূল কংগ্রেস প্রার্থী মণিরুল ইসলামের কাছে পরাজিত হন তিনি। আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর উপনির্বাচনের পাশাপাশি সামসেরগঞ্জ ও জঙ্গিপুর বিধানসভা আসনে ভোটগ্রহণ। তার আগে মইনুলের মতো বড় মাপের নেতার এই দলবদল কংগ্রেসকে চাপে ফেলবে বলেই মনে হয়। তবে কেন এই দলবদল, কী এমন ঘটল, সেই নিয়ে এখনও মুখ খোলেননি মইনুল। তবে ফরাক্কায় কংগ্রেসে ধস যে নামবে, তা স্পষ্ট। 

আরও পড়ুন- ‘দিলীপ ঘোষকে বলির পাঁঠা করা হল’, কটাক্ষ সুখেন্দুশেখরের

উল্লেখ্য, মইনুল হকের ইস্তফা প্রসঙ্গে অধীরবাবু বলেন, কেন দল ছাড়ছেন তা মইনুলই বলতে পারবেন৷ ইস্তফা নিয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া জানাননি তিনি৷ প্রসঙ্গত, ২০১৩ সাল থেকে সর্বভারতীয় কংগ্রেস কমিটির সম্পাদকের দায়িত্বে ছিলেন পাঁচ বাবের কংগ্রেস বিধায়ক মইনুল হক। একদা কাশ্মীর কংগ্রেসের দায়িত্বও সামলেছেন তিনি। বর্তমানে মইনুল ছিলেন ঝাড়খণ্ড কংগ্রেসের দায়িত্বে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *