আরও কমল দৈনিক সংক্রমণ, বাংলার পজিটিভিটি রেট ১.৭৩%

আরও কমল দৈনিক সংক্রমণ, বাংলার পজিটিভিটি রেট ১.৭৩%

2e56c71c67bb1c6780d8a63f9293b5e7

কলকাতা: রাজ্যের কোভিড আক্রান্তের সংখ্যা আজ চলে গিয়েছে ৫০০-র নিচে। যদিও আপাতত দুই জেলা, উত্তর ২৪ পরগনা এবং কলকাতা ছাড়া অন্যান্য জেলা নিয়ে চিন্তা নেই খুব একটা। তবে তৃতীয় ঢেউয়ের আশঙ্কা এখনই যে যাচ্ছে না তাও স্পষ্ট করে দেওয়া হচ্ছে বারবার। এদিকে আবার সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। তাই এখন আরও বেশি সচেতন থাকতে হবে রাজ্যবাসীকে। 

আরও পড়ুন- ভবানীপুর উপনির্বাচন নিয়ে কমিশনের হলফনামা নিয়ে ভর্ৎসনা হাইকোর্টের

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৪৭২ জন। আক্রান্তদের মধ্যে ৭৬ জন কলকাতার। দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথমে এই শহর। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা, আক্রান্ত সেখানকার ৭২ জন। তৃতীয় স্থানে হুগলি। সেখানে আক্রান্ত ৩৪ জন। একই সময় সুস্থ হয়েছে ৫৫৬ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৬৬ হাজার ৮৮৫ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৫ লক্ষ ৪০ হাজার ৫৩০ জন। এদিকে, একদিনে রাজ্যে করোনা ভাইরাসের বলি হয়েছেন ১৫ জন। রাজ্যে মৃত্যু হয়েছে মোট ১৮ হাজার ৭৫১ জনের। রাজ্যের বর্তমান পজিটিভিটি রেট ১.৭৩ শতাংশ। 

আরও পড়ুন- স্বামীর সঙ্গে দিদির বাড়ি যাওয়ার পথে বাইক থেকে ছিটকে লরিতে পিষ্ট মহিলা 

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড আক্রান্ত হয়েছে ২৬ হাজার ০৪১ জন। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ২৭৬ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার কবল থেকে সুস্থ হয়েছেন ২৯ হাজার ৬২১ জন। সব মিলিয়ে এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ২ লক্ষ ৯৯ হাজার ৬২০ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ৩৬ লক্ষ ৭৮ হাজার ৭৮৬ জন। সুস্থ হয়েছেন ৩ কোটি ২৯ লক্ষ ৩১ হাজার ৯৭২ জন। দেশে মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৪৭ হাজার ১৯৪ জনের। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *