হাই ভোল্টেজ ভবানীপুরে ভোটের আগে তৎপর পুলিশ, রাতভর চলল নাকা চেকিং

হাই ভোল্টেজ ভবানীপুরে ভোটের আগে তৎপর পুলিশ, রাতভর চলল নাকা চেকিং

a2d9e5299e52a9547b9cf7ed76ac20da

 

কলকাতা:  রাত পোহালেই হাইভোল্টেজ নির্বাচন ভবানীপুরে। ভোট হবে সামশেরগঞ্জ ও জঙ্গিপুরেও। তবে নজরে অবশ্যই ভবানীপুর৷ এই কেন্দ্রে প্রার্থী খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ ভাবনীপুরে উপনির্বাচনের আগে তাই নিরাপত্তায় কোনও ফাঁক রাখতে নারাজ কলকাতা পুলিশ। কড়া বেষ্টনীতে ঘিরে ফেলা হল ভবানীপুর। সোমবার রাত থেকেই ভবানীপুর বিধানসভা এলাকার প্রবেশ পথে এজেসি বোস রোড ফ্লাইওভারে ওঠার মুখে ও পার্কস্ট্রিট এলাকায় চলল কলকাতা পুলিশের নাকা চেকিং। উপস্থিত ছিলেন খোদ অ্যাসিস্ট্যান্ট কমিশনার অফ পুলিশ পার্থ মুখোপাধ্যায়।  

আরও পড়ুন- নিম্নচাপের জেরে তুমুল বৃষ্টিতে ভাসছে দক্ষিণবঙ্গ, দিন-ভোর চলবে দুর্যোগ

বৃহস্পতিবার অর্থাৎ আগামীকাল উপনির্বাচন রয়েছে ভবানীপুরে৷ এই কেন্দ্রে লড়াই হবে ত্রিমুখী৷ তণমূল কংগ্রেসের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপি’র হয়ে দাঁড়িয়েছেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল৷ অন্যদিকে রয়েছেন বামেদের প্রার্থী শ্রীজীব বিশ্বাস৷ উপনির্বাচনের আগে রাজ্যের আইন শৃঙ্খলার উপর কড়া নজর রয়েছে প্রশাসনের। কলকাতা দক্ষিণের পাশাপাশি মুর্শিদাবাদের আইনশৃঙ্খলা নিয়েও সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। কোনও রকম রাজনৈতিক অশান্তির অভিযোগ পেলেই তড়িঘড়ি পদক্ষেপের নির্দেশ দেওয়া হয়েছে৷  জেলাশাসক ও পুলিশ সুপারদের উদ্দেশে এমনই নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

পাশাপাশি মুখ্যসচিবের নির্দেশ,  জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা যেন কার্যকরী হয়৷ তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, রাজনৈতিক অশান্তির খবর এলেই যেন কড়া পদক্ষেপ করে পুলিশ৷  ভোটের দিন যে কোনও রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে নিরাপত্তা খামতি রাখতে নারাজ ডিসি সাউথ আকাশ মাঘারিয়া। অন্যদিকে, মুর্শিদাবাদ, কলকাতা দক্ষিণ ছাড়াও হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়ার আইনশৃঙ্খলা নিয়েও সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে নবান্নের তরফে৷  
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *