সরকার চালাতে ব্যর্থ ইমরান খান! কেন্দ্রকে তুলোধোনা পাক সুপ্রিম কোর্টের

পাক সরকারের একাধিক নীতি নিয়ে এদিন ক্ষোভ প্রকাশ করেছে সুপ্রিম কোর্ট

489c30abdc4d60d34a1211fbcd1ded34

ইসলামাবাদ: পাকিস্তানে সরকার চালানোর ক্ষমতা নেই ইমরান খানের, এদিন কেন্দ্রকে তীব্র ভর্ৎসনা করে এমনটাই মন্তব্য করল পাক সুপ্রিম কোর্ট। গত দুই মাস ধরে লাগাতার একটি বিশেষ বৈঠক আয়োজন করতে ব্যর্থ হওয়ায় শীর্ষ আদালতের তরফে এসেছে এই ভর্ৎসনা। এদিন একটি স্থানীয় নির্বাচনের মামলার শুনানিতে ইমরান খান পরিচালিত পাক সরকারকে তুলোধুনো করে সুপ্রিম কোর্ট। 

জিও নিউজ সূত্রের খবরে জানা গেছে, পাকিস্তানের সুপ্রিম কোর্টের বিচারপতি কাজি ফইজ ইশা পরিচালিত দুই সদস্যের ডিভিশন বেঞ্চে সোমবার ইমরান সরকারকে ভর্ৎসনা করে। বস্তুত, বেশ কিছুদিন ধরে পাকিস্তানের জনগণনার জন্য কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে না। সেই সূত্রেই এদিন প্রধানমন্ত্রীর নীতির সমালোচনা করেছে শীর্ষ আদালত। শুনানি চলাকালীন বিচারপতি ইশা বলেন, “জনগণনা কি সরকারের অগ্রাধিকার পাচ্ছে না? তিনটি প্রদেশে সরকার থাকা সত্ত্বেও এ বিষয়ে কাউন্সিলে কেন কোনো সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না?”

আরও পড়ুন-  নিপাত যাক লিঙ্গবৈষম্য, যৌন নিপীড়নের বিরুদ্ধে রাজপথে বিদ্রোহ মহিলাদের!

এখানেই শেষ নয়, এরপর তিনি ইমরান সরকারের সমালোচনা করে বলেন, “হয় এই সরকার দেশ চালানোর উপযোগী নয়, অথবা তার সিদ্ধান্ত নেওয়ার  ক্ষমতা নেই।” সিসিআইয়ের রিপোর্ট এখনও প্রকাশিত না হওয়ার সূত্র টেনে বিচারপতি প্রশ্ন তোলেন, “ভালো কাজ কি কখনো লুকিয়ে রাখা হয়? তাহলে তো তা সন্দেহ তৈরি করে।” এদিন পাকিস্তানের অন্তর্গত পাঞ্জাব প্রদেশের সরকারের সিদ্ধান্ত নিয়েও ক্ষোভ প্রকাশ করেছে শীর্ষ আদালত। সেখানে স্থানীম নির্বাচন করতে চায় না বলে জানিয়েছিল প্রদেশ সরকার। সুপ্রিম কোর্টের দুই সদস্যের ডিভিশন বেঞ্চের প্রশ্ন, “এভাবেই কি দেশটা চলবে?” মানুষের জানা দরকার সরকার কী করছে, জানায় আদালত।

এ প্রসঙ্গে আদালতের দরবারে অ্যাডিশনাল অ্যাটর্নি জেনারেল জানিয়েছেন, আগামী ২৪ মার্চ সিসিআই বৈঠক অনুষ্ঠিত হবে। যেহেতু এটি একটি স্পর্শকাতর বিষয়, তাই সরকার এ সম্বন্ধে ভেবেচিন্তে সিদ্ধান্ত নিতে চায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *