আবার শহরে অগ্নিকাণ্ড, দমকলের ১৫ টি ইঞ্জিন ঘটনাস্থলে

আবার শহরে অগ্নিকাণ্ড, দমকলের ১৫ টি ইঞ্জিন ঘটনাস্থলে

b9325b3ee4e6e2370b555e3c7fe221da

কলকাতা: বিগত কয়েক মাসের মধ্যে একাধিক অগ্নিকাণ্ডের সাক্ষী থেকেছে শহর কলকাতা। আজ আরও একবার আগুন লাগার ঘটনা ঘটল তিলোত্তমায়। বউ বাজার থানা এলাকার কলুটোলা স্ট্রিটের একটি বহুতলে আগুন লাগার ঘটনা ঘটল। সেখানে এই মুহূর্তে উপস্থিত দমকলের ১৫ টি ইঞ্জিন। এখনো পর্যন্ত হতাহতের কোনো খবর মেলেনি।

দমকল সূত্রে জানা গিয়েছে, আজ সকাল ১১ টা নাগাদ ঘটনাস্থলের একটি বহুতল আগুন লাগে। ওই বহুতলের দোতলা থেকে ধোঁয়া বের হতে দেখা যায় তারপর স্থানীয়রা দমকলে খবর দেয়। খবর পাওয়ার পর ন্যূনতম সময়ে সেখানে পৌঁছে যায় দমকল এবং আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে কিন্তু প্রাথমিকভাবে যে ক’টি ইঞ্জিন গিয়েছিল সেই ক’টি ইঞ্জিনে কাজ হচ্ছিল না তাই পরবর্তী ক্ষেত্রে আরো ৪ টি ইঞ্জিন সেখানে যায়। শেষ পাওয়া খবরে অনুযায়ী এখন ঘটনাস্থলে রয়েছে ১৫ টি দমকলের ইঞ্জিন। 

জানা গিয়েছে, এই বহুতলের দোতালায় একটি গুদাম ছিল এবং সেখানে আগুন লেগেছে। প্রচুর পরিমাণে দায্য বস্তুর মজুদ থাকার কারণে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। যে বহুতলে আগুন লাগার ঘটনা ঘটেছে তার আশেপাশে আরও অনেক বহুতল এবং বাজার রয়েছে তাই স্বাভাবিকভাবে আতঙ্ক বৃদ্ধি পেয়েছে। এখনো পর্যন্ত হতাহতের কোনো খবর মেলেনি ঠিকই কিন্তু ভেতরে কেউ আটকে রয়েছেন কিনা তাও জানা যায়নি। যদিও ঠিক কি কারণে আগুন লেগেছে তা এখনো পর্যন্ত স্পষ্ট নয়। কেউ আশঙ্কা করা হচ্ছে যে আগুন লাগার কারণে যে ব্যাপক ধোঁয়া সৃষ্টি হয়েছে তার জন্য ভেতরে যদি কেউ আটকে থাকে তাহলে তার মৃত্যু পর্যন্ত ঘটতে পারে দম বন্ধ হয়ে। ছবি: প্রতীকী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *