লখিমপুরের ঘটনায় শোকাহত কাকলি, ‘কৃষক বিরোধী’ বিজেপি, বলে আক্রমণ

লখিমপুরের ঘটনায় শোকাহত কাকলি, ‘কৃষক বিরোধী’ বিজেপি, বলে আক্রমণ

82b06cfb8434fb03a05882b631c514fa

কলকাতা: কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর ছেলের গাড়ির ধাক্কায় আন্দোলনরত কৃষকেদের মৃত্যুর ঘটনায় উত্তাল যোগীরাজ্য। ইতিমধ্যেই কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র ও তাঁর ছেলে আশিস মিশ্রের বিরুদ্ধে দায়ের হয়েছে অভিযোগ। যদিও মন্ত্রীর দাবি, তিনি বা তাঁর ছেলে ঘটনাস্থলে ছিলেনই না! এই ইস্যুতে একদিকে বাড়ছে প্রতিবাদ, অন্যদিকে মানুষের ক্ষোভ। ইতিমধ্যেই ঘটনাস্থলে গিয়ে কৃষকদের সঙ্গে দেখা করার আগে গ্রেফতার হয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা বডঢ়া। এই পরিস্থিতিতে বিরোধীরা আরও বেশি চাপ বাড়াতে প্রস্তুতি নিচ্ছে। তাই কলকাতা থেকে লখিমপুর যাচ্ছে তৃণমূল প্রতিনিধি দল। সেই দলে দোলা সেন ছাড়াও থাকছেন কাকলি ঘোষ দস্তিদার, প্রতিমা মণ্ডল, আবির রঞ্জন বিশ্বাস এবং সুস্মিতা দেব। 

যাওয়ার আগে বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার জানান, কৃষকরা নিজেদের অধিকারের জন্য লড়াই করছে, এই সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করছে। কেন্দ্র যে কৃষি বিল এনেছে তা কৃষকদের বিরুদ্ধে, কৃষির বিরুদ্ধে। তিনি বলেন, যেদিন থেকে কেন্দ্রীয় সরকার এই কৃষি বিল এনেছে সেদিন থেকেই তৃণমূল কংগ্রেস এর বিরোধিতা করছে এবং অন্যান্য বিরোধী দলও করছে। যতদিন না পর্যন্ত এই আইন তুলে নেওয়া হচ্ছে ততদিন বিক্ষোভ চলবে। আজ তারা সেখানে যাচ্ছেন প্রতিবাদী কৃষকদের সহানুভুতি দিতে, তাঁদের পাশে দাঁড়াতে। তাঁর আরও বক্তব্য, যে কোনও মৃত্যুর ঘটনা বেদনা দেয়, কিন্তু যবে থেকে দেশের ভারতীয় জনতা পার্টি ক্ষমতায় এসেছে তবে থেকেই লিঞ্চিং থেকে শুরু করে এই ধরণের অত্যাচার বেড়ে গিয়েছে। 
এদিকে, এই ঘটনার প্রতিবাদে প্রিয়াঙ্কা গান্ধী, দীপেন্দ্র সিংহ হুডা এবং অন্যান্য কংগ্রেস নেতারা যান নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে। তখন তাঁদের সীতাপুরে আটক করা হয়। লখিমপুরে এই ঘটনার পরই প্রবল উত্তেজনা ছড়িয়ে পড়েছে এলাকায়। বন্ধ হয়েছে জাতীয় সড়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *