উত্তরপ্রদেশ নিয়ে মমতার উদ্বেগের দরকার নেই! খোঁচা দিয়ে ব্যাখ্যা করলেন শুভেন্দু

উত্তরপ্রদেশ নিয়ে মমতার উদ্বেগের দরকার নেই! খোঁচা দিয়ে ব্যাখ্যা করলেন শুভেন্দু

69063d1a7e75dae165c64a847aa44c8d

কলকাতা: কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর ছেলের গাড়ির ধাক্কায় আন্দোলনরত কৃষকদের মৃত্যুর ঘটনায় উত্তপ্ত পরিস্থিতি উত্তরপ্রদেশের। ইতিমধ্যেই সেই কেন্দ্রীয় প্রতিমন্ত্রী এবং তার ছেলের বিরুদ্ধে দায়ের হয়েছে মামলা। তৃণমূল কংগ্রেস প্রতিনিধি দল ইতিমধ্যেই সেখানে চলে গিয়েছে এবং এই ঘটনা প্রসঙ্গে আরও উত্তাপ ছড়াচ্ছে রাজনৈতিক মহলে। এই ইস্যুতে রাজ্যের শাসক দল তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করলেন বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। তিনি স্পষ্ট জানালেন, উত্তরপ্রদেশের ঘটনায় মমতার উদ্বেগের কোন কারণ নেই। কেন, সেই ব্যাখ্যাও দিলেন বিধানসভার বিরোধী দলনেতা।

শুভেন্দু জানাচ্ছেন, উত্তরপ্রদেশে যে ঘটনা ঘটেছে তার জন্য ইতিমধ্যেই পদক্ষেপ নিয়েছে যোগী আদিত্যনাথ সরকার। ইতিমধ্যেই মৃত এবং আহতদের পরিবারকে ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। এমনকি অত্যন্ত মানবিকতার সঙ্গে এই ঘটনা নিয়ে তদন্ত শুরু করার নির্দেশ দিয়েছেন তিনি। উত্তরপ্রদেশ সরকার যথেষ্ট গুরুত্ব দিয়ে এই ঘটনাকে দেখছে। কিন্তু বাংলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন নিজের নির্বাচনী প্রচার করেছিলেন তখন গোটা রাজ্যজুড়ে কমপক্ষে ১৪ জন জমা জলের কারণে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গিয়েছেন। কিন্তু মমতাকে দেখা যায়নি তাদের জন্য কোন রকম কথা বলতে। এমনকি তাদের প্রতি সহানুভূতি প্রদর্শন করতে দেখা যায়নি। বাংলাতে যখন এই অবস্থা তখন উত্তরপ্রদেশে কী ঘটছে সেই ঘটনার প্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্বিগ্ন হওয়ার দরকার নেই। এমনই বক্তব্য রাজ্যের বিধানসভার বিরোধী দলনেতা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর।

ইতিমধ্যেই ঘটনাস্থলে গিয়ে কৃষকদের সঙ্গে দেখা করার আগে গ্রেফতার হয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা বডঢ়া। এই পরিস্থিতিতে বিরোধীরা আরও বেশি চাপ বাড়াতে প্রস্তুতি নিচ্ছে। তাই কলকাতা থেকে লখিমপুর গিয়েছে তৃণমূল প্রতিনিধি দল। সেই দলে দোলা সেন ছাড়াও রয়েছেন কাকলি ঘোষ দস্তিদার, প্রতিমা মণ্ডল, আবির রঞ্জন বিশ্বাস এবং সুস্মিতা দেব। যাওয়ার আগে বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার জানান, কৃষকরা নিজেদের অধিকারের জন্য লড়াই করছে, এই সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করছে। কেন্দ্র যে কৃষি বিল এনেছে তা কৃষকদের বিরুদ্ধে, কৃষির বিরুদ্ধে। তিনি বলেন, যেদিন থেকে কেন্দ্রীয় সরকার এই কৃষি বিল এনেছে সেদিন থেকেই তৃণমূল কংগ্রেস এর বিরোধিতা করছে এবং অন্যান্য বিরোধী দলও করছে। যতদিন না পর্যন্ত এই আইন তুলে নেওয়া হচ্ছে ততদিন বিক্ষোভ চলবে। আজ তারা সেখানে যাচ্ছেন প্রতিবাদী কৃষকদের সহানুভুতি দিতে, তাঁদের পাশে দাঁড়াতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *