‘পার্ট টাইম নেতা রাহুল’, লখিমপুর ইস্যুতে তীব্র কটাক্ষ কুণালের

‘পার্ট টাইম নেতা রাহুল’, লখিমপুর ইস্যুতে তীব্র কটাক্ষ কুণালের

701de0e3e3745e03f99363f3eebaebb9

কলকাতা: উত্তরপ্রদেশের লখিমপুরের ঘটনায় তৃণমূল কংগ্রেস প্রতিনিধি দল সেখানে পৌঁছে গিয়েছিল কিন্তু কংগ্রেসকে নিয়ে টানাপোড়েন চলেছে। এই ইস্যুতে কার্যত ঘাসফুল শিবিরকে কটাক্ষ করে কংগ্রেস বলেছিল যে, তৃণমূলকে সেখানে যাবার অনুমতি দেওয়া হচ্ছে কিন্তু কংগ্রেসকে দেওয়া হচ্ছে না। এই ইস্যুতে মুখ খুলে এবার রাহুল গান্ধীকে তীব্র কটাক্ষ করলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি রাহুলকে ‘পার্ট টাইম নেতা’ বলেও একহাত নিয়েছেন।

কুণালের বক্তব্য, রাহুল গান্ধী কিছু না জেনেই মন্তব্য করছেন এবং ভিত্তিহীন দাবি করছেন। ঘটনাস্থলে পৌঁছাতে তৃণমূল কংগ্রেসকে যথেষ্ট বেগ পেতে হয়েছে এবং বাধার সম্মুখীন হতে হয়েছে। তাই রাহুল গান্ধী যে দাবী করছেন তা একেবারেই যুক্তিসঙ্গত নয়। এই প্রেক্ষিতেই কুণালের বক্তব্য, রাহুলের মত ‘পার্ট টাইম’ রাজনীতিবিদদের কাছ থেকে তিনি কোনো জ্ঞান শুনবেন না। তিনি আরো বলেন, রাহুল গান্ধীর একেবারেই উচিত নয় সাধারণ মানুষের কাছে ভিত্তিহীন দাবি করা। তৃণমূল, কংগ্রেসকে শ্রদ্ধা করে কারণ, কংগ্রেস ছাড়া বিজেপি জোট হওয়ার কথা ভাবা যায় না। কিন্তু এটাও দেখতে হবে যে তৃণমূল কংগ্রেস রাস্তায় নেমে কাজ করে শুধু টুইটারে নয়। একই সঙ্গে পঞ্জাবের রাজনৈতিক পরিস্থিতি নিয়েও রাহুল গান্ধীকে কটাক্ষ করেন কুণাল। তিনি বলেন, সেই রাজ্যে কংগ্রেস সব ঘেঁটে ঘ করে দিয়েছে, নিজেদের গড়েই তারা বিজেপিকে হারাতে পারে না, এদিকে তৃণমূল কংগ্রেস বাংলায় বিজেপিকে বলে বলে হারিয়েছে।

সোমবার সকালেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে চিঠি পাঠিয়ে লখিমপুর যাওয়ার অনুমতি চেয়েছিল কংগ্রেস৷ ওই চিঠিতে জানানো হয়, রাহুল গান্ধীর নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল লখিমপুর যেতে চায়। যদিও সেই সময় তাঁদের যাওয়ার অনুমতি দেওয়া হয়নি৷ পাশাপাশি কেন প্রিয়াঙ্কা গান্ধীকে জোর করে আটকে রাখা হয়েছে সেই প্রশ্নও তুলেছিল কংগ্রেস৷ এদিকে অনুমতি পাওয়ার আগে কংগ্রেস নেতা রণদীপ সিং সুরজেওয়ালা বলেছিলেন, তৃণমূলের প্রতিনিধি দল লখিম যাওয়ার অনুমতি পেল৷ তাহলে কংগ্রেস পাবে না কেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *