চার কেন্দ্রের জন্য ঝাঁপাচ্ছে তৃণমূল-বিজেপি, নাম ঘোষণা তারকা প্রচারকদের

চার কেন্দ্রের জন্য ঝাঁপাচ্ছে তৃণমূল-বিজেপি, নাম ঘোষণা তারকা প্রচারকদের

762360b577f4f40e14f0d576d9649f9b

কলকাতা: সামনেই দুর্গাপুজো। আর পুজো শেষ হলেই আবার নির্বাচনের দামামা বেজে যাবে রাজ্যে। রয়েছে চার কেন্দ্রের উপনির্বাচন। সেই নির্বাচনকে কেন্দ্র করে উত্তাপ আরও বেড়ে গেল কারণ তৃণমূল এবং বিজেপি দুই দলই তাঁদের তারকা প্রচারকদের নাম ঘোষণা করে দিয়েছে ইতিমধ্যেই। আগামী ৩০ অক্টোবর এই উপনির্বাচনগুলি হতে চলেছে। তার আগেই উত্তেজনার পারদ তুঙ্গে উঠল স্বাভাবিক নিয়মে। 

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁর দলের ২০ জন তারকা প্রচারকের তালিকা মুখ্য নির্বাচন কমিশনার এবং পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচনী আধিকারিককে পাঠিয়েছেন। সেই তালিকায় রয়েছেন, দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি, মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে সাংসদ মিমি, দেবের মত ‘স্টার’। আবার আছেন, মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, অরূপ বিশ্বাসও। বিধায়কদের মধ্যে রয়েছে, অদিতি মুন্সি, জুন মালিয়া সহ আরও অনেকে। এদিকে, তালিকায় জায়গা করে নিয়েছেন সায়নী, কুণাল ঘোষও।

এদিকে, বিজেপি যে তালিকা ঘোষণা করেছে সেই তালিকায় রয়েছেন আগের মতোই কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। এছাড়াও থাকছেন, অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা, কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। আবার রাজ্যের বর্তমান সভাপতি সুকান্ত মজুমদার থেকে শুরু করে রয়েছেন, দেবশ্রী চৌধুরী, রূপা গঙ্গোপাধ্যায়, অগ্নিমিত্রা পাল, লকেট চট্টোপাধ্যায়, অর্জুন সিংহ। আবার বাংলার চার প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক, সুভাষ সরকার, জন বার্লা এবং শান্তনু ঠাকুরও এই তালিকায় জায়গা করে নিয়েছেন। উল্লেখ্য, তৃণমূল কংগ্রেস আগেই জানিয়ে দিয়েছে যে, পুজোর সময় ১০-২০ অক্টোবর উপনির্বাচনে প্রচার করবেন না তৃণমূল প্রার্থীরা। চলতি মাসেই দুর্গাপুজো ছাড়া লক্ষ্ণীপুজো ও মুসলিম সম্প্রদায়ের নবি উৎসব রয়েছে। তাই মাঝের ১০ থেকে ২০ অক্টোবর প্রচার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ঘাসফুল শিবির। মূলত এই সময় প্রচার চাননি খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নির্বাচন কমিশনকে এও অনুরোধ করেছেন যাতে ওই সময় নির্বাচনী প্রচার বন্ধ রাখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *