পথ হারানো শিশুকে উদ্ধার করে হোমে পাঠাল পুলিশ

পথ হারানো শিশুকে উদ্ধার করে হোমে পাঠাল পুলিশ

1bd7142574c33b7ce190ba9020d32e89

 

কাঁথি: মানবিকতার পরিচয় দিলেন কাঁথি মহিলা থানার পুলিশ কর্মীরা। বিজয়া দশমীতে পথ হারানো এক শিশুকে উদ্ধার করে থানায় নিয়ে এলেন। শনিবার উদ্ধার হওয়া শিশুটিকে ফরিদপুর চাইল্ড লাইনে পাঠিয়েছে মহিলা থানার পুলিশ। শিশুর পরিবারের খোঁজ খবর শুরু করেছে কাঁথি মহিলা থানার পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, উদ্ধার হওয়া শিশুর নাম শুভম মান্না৷ তার বাবা সঞ্জীব মান্না। যদিও দুর্ভাগ্যবশত বাড়ির ঠিকানা জানাতে পারেনি শিশুটি।

কীভাবে শিশুটির হদিশ পেলেন কাঁথি মহিলা থানার পুলিশ কর্মীরা? জানা গিয়েছে, দশমীর দুপুরে কাঁথি মেচেদা বাইপাসে নার্সিংহোমে সামনের ওই শিশুটিকে উদভ্রান্তের মতো ঘুরতে দেখতে পান এলাকার স্থানীয় বাসিন্দারা। এরপর তারা কাঁথি মহিলা থানা পুলিশকে খবর দেন। ঘটনাস্থলে ছুটে যান কাঁথি মহিলা থানার ওসি অষ্টমী সাহু।

তিনি নিজে শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। শিশুটিকে জিজ্ঞাসাবাদ করে তার নাম ও তার বাবার নাম জানতে পারে পুলিশ। কিন্তু বাড়ির ঠিকানা বলতে পারেনি শিশু। শিশুটিকে খাওয়ানোর পর সাময়িক ফরিদপুর চাইল্ড লাইনে পাঠিয়ে দেয় পুলিশ৷ কাঁথি মহিলা থানার ওসি অষ্টমী সাহু বলেন, “শিশুটিকে চাইল্ড লাইনের পাঠানো হয়েছে। পরিবারের সদস্যদের খোঁজখবর শুরু করা হয়েছে। পূর্ব মেদিনীপুর জেলার সব কয়েকটি থানাতে শিশুর ছবি পাঠানো হয়েছে। পাশাপাশি কোনও থানায় শিশু হারানোর মিসিং ডায়েরি রয়েছে কি না, সেটাও খতিয়ে দেখা হচ্ছে৷’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *