আরজি কর হাসপাতালে অচলাবস্থা, তৎপর রাজ্য স্বাস্থ্য দফতর

আরজি কর হাসপাতালে অচলাবস্থা, তৎপর রাজ্য স্বাস্থ্য দফতর

6558becebed8a1d0f995356ddc03f976

কলকাতা: আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে অচলাবস্থা কাটাতে তৎপর হল রাজ্য স্বাস্থ্য দফতর। মঙ্গলবার বিভাগীয় প্রধানদের নিয়ে জরুরি বৈঠকে বসলেন স্বাস্থ্য কর্তারা৷ এদিন দুপুরে স্বাস্থ্য ভবনে অনুষ্ঠিত হয় ওই বৈঠক।

জানা গিয়েছে এদিন সল্টলেকের স্বাস্থ্য ভবনে আর জি কর হাসপাতালের ৩৮টা বিভাগীয় প্রধানদের নিয়ে বৈঠক করেন ডিএমই। সেখানে যাতে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক করা যায় এবং রোগীদের ফিরে যেতে না হয় তার জন্যে কি ব্যবস্থা নেওয়া উচিত সেই নিয়ে রূপরেখা তৈরি করা হয়। প্রতিটা দফতরের পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনিরা কর্মবিরতি করায় কার্যত অচলবস্থার পরিস্থিতি তৈরি হয়েছে আর জি কর হাসপাতালে।

তাদের কিভাবে ফিরিয়ে আনা যায় এবং কাজ সচল করা যায় সেই বিষয় নিয়েই আজ আলোচনা করা হয় বলে জানান বিভাগীয় প্রধানরা। এখনও পর্যন্ত বেশিরভাগ ট্রেনি কাজে যোগ দিয়েছে এবং যারা এখনও কাজ করছেন না তাদের নাম নথিভুক্ত করা হচ্ছে বলে জানান আর জি কর হাসপাতালের ডিন প্রবীর মুখোপাধ্যায়৷ এদিন বৈঠক শেষে হেলথ সেক্রেটারি জানান, “পরিস্থিতি কিভাবে স্বাভাবিক করা যায় সেই নিয়ে বৈঠক হয়েছে। আমরা আশাবাদী দ্রুত পরিষেবা স্বাভাবিক হবে৷”

প্রসঙ্গত, আরজিকরের অধ্যক্ষের বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগে সরব হয়েছেন পড়ুয়ারা৷ তাঁদের দাবি, অবিলম্বে ওই অধ্যক্ষকে বরখাস্ত করতে হবে৷ তা না হলে আন্দোলন চলবে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *