নিম্নচাপের জের, ফের ভেঙে পড়ল মাটির বাড়ি, আতঙ্কে বাসিন্দারা

নিম্নচাপের জের, ফের ভেঙে পড়ল মাটির বাড়ি, আতঙ্কে বাসিন্দারা

0d5200e36e7bfbc1817c954f19a77ee8

কাঁথি: নিম্নচাপে পূর্ব মেদিনীপুর জেলায় একাধিক এলাকায় তুমুল বৃষ্টিপাত শুরু হয়েছে। অতি বৃষ্টিপাতের জেরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মাটির বাড়ি। বাড়ি চাপা পড়ে গুরুতর জখম হলেন এক মহিলা সহ বেশ কয়েকটি গবাদিপশুও। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি ৩ ব্লকের মারিশদা থানার দইসাই এলাকায়। গুরুতর জখম মহিলাকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। জানা গিয়েছে, এবারের নিম্নচাপের জেরে জেলায় প্রায় শতাধিক মাটির বাড়ি ভেঙে পড়েছে৷ জখম প্রায় ৩০ জন৷

জানা গিয়েছে, উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে পূর্ব মেদিনীপুর জেলায় উপকূলবর্তী এলাকায় তুমুল বৃষ্টিপাত শুরু হয়েছে। দুদিন ধরে তুমুল বৃষ্টিপাতের ফলে জেলায় একাধিক এলাকায় জলমগ্ন। মঙ্গলবার দুপুরে ১টা নাগাদ দইসাইয়ের বাসিন্দা শক্তিপদ সাহুর মাটির বাড়ি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। বাড়ির মধ্যে আটকে পড়ে শক্তিপদর স্ত্রী আরতী সাহু। বধুর চাপা পড়ে মাটির বাড়ির একাংশ। প্রতিবেশী ও স্থানীয় বাসিন্দারা ছুটে আসে৷ কোনওরকমের বধুকে উদ্ধার করে ও গবাদি পশুদের উদ্ধার করে। জখম বধুকে উদ্ধার করে স্থানীয় একটি স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করেন। এখন আশঙ্কাজনক অবস্থায় অরতীদেবী চিকিৎসাধীন রয়েছে।

কাঁথি ৩ ব্লকের পঞ্চায়েত সমিতির জনস্বাস্থ্য কর্মাধ্যক্ষ শ্যামল দাস বলেন, “গত তিনদিন ধরে অতিবৃষ্টির কারণে মাটির বাড়ি ভেঙে পড়ে এমন বেশ কয়েকটি বিপত্তি ঘটেছে। সরকারি সব রকমের সুযোগ-সুবিধা দেওয়া হবে৷’’ কাঁথি-৩  ব্লকের বিডিও নেহাল আহমেদ বলেন, ” ঘটনাটি খুবই দুঃখজনক। মাটির বাড়ি ভেঙে পড়ায় সরকারি ভাবে সমস্ত ত্রিপল ও শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। আগামী দিনেও সব রকমের সহযোগিতা করা হবে৷”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *