দুয়ারে জমে বৃষ্টির জল! নিকাশির দাবিতে অবরোধ মহিলাদের

দুয়ারে জমে বৃষ্টির জল! নিকাশির দাবিতে অবরোধ মহিলাদের

dfa6e485c05d7c6e7f26bf31e50a6f94

হাওড়া: বৃষ্টির জমা জল নিষ্কাশনের দাবিতে এবার রাস্তা অবরোধ করলেন স্থানীয় মহিলারা। অভিযোগ হাওড়ার ২১ নং ওয়ার্ডের বিস্তীর্ণ এলাকায় গত দু’মাস ধরে জমে রয়েছে বৃষ্টির জল।

পুজায় দশমীর দিন রাতে যে ব্যাপক বৃষ্টি হয়েছে তারপর থেকে সেখানকার পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠেছে। এলাকায় গলির মধ্যে ঘরে বাড়িতে ঢুকে গিয়েছে জল। সেই জল এখনও নামেনি। ঘরের মধ্যে জল ঢুকে যাওয়ায় কাজকর্ম সারতে অসুবিধা হচ্ছে। এরই প্রতিবাদে জল নিষ্কাশনের দাবিতে হাওড়া পুরসভা এলাকার ২১ নম্বর ওয়ার্ডের স্থানীয় বাসিন্দারা শুক্রবার দুপুরে ক্ষীরেরতলা মোড়ে অবরোধ করেন।

পঞ্চাননতলা রোডের দীর্ঘস্থায়ী জমা জলের সমস্যা সমাধানে পুরনিগম ইতিমধ্যেই সেখানকার মেন রোডের রাস্তা উঁচু করেছে। সেখানে কংক্রিটের রাস্তা তৈরি হয়েছে। এতেই অন্যদিকে সমস্যা বেড়েছে সংলগ্ন গলিতে বসবাসকারী মানুষের। রোডের রাস্তা উঁচু হয়ে যাওয়ায় গলিতে বৃষ্টির জল জমে যাচ্ছে। এবং সেই জল বাড়ির ভিতরে ঢুকে যাচ্ছে। এতে সাধারণ মানুষের অসুবিধা হচ্ছে। এই কারণেই এদিন মহিলারা রাস্তায় নামেন।

তারা গাড়ি চলাচল বন্ধ করে দেন। রাস্তা অবরোধ করেন। অভিযোগ, পুরসভার কাউন্সিলর থেকে শুরু করে পুর কর্তৃপক্ষ কেউই এনিয়ে কোনও নজর দেয়নি। বারবার বলেও জল নিষ্কাশনের কোনও ব্যবস্থা করা হচ্ছে না। তাই বাধ্য হয়েই এদিন রাস্তা অবরোধ শুরু করেছেন মহিলারা। তাঁদের কথায়, ভোটের সময় সবার দেখা মেলে৷ অন্য সময় কারও হুঁশ থাকে না৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *