‘১০ বছর অত্যাচারিত’, গোয়ায় ‘ডেবিউ’ করার আগে বিজেপিকে একহাত মমতার

‘১০ বছর অত্যাচারিত’, গোয়ায় ‘ডেবিউ’ করার আগে বিজেপিকে একহাত মমতার

7c5ad052aedd9e2b2fcfe6c8da62fe15

কলকাতা: আগামী ২৮ অক্টোবর প্রথমবারের জন্য গোয়া সফরে যেতে চলেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার বিধানসভা নির্বাচন বিপুল অঙ্কে জেতার পর এখন একাধিক রাজ্যের দিকে নজর দিয়েছে তৃণমূল কংগ্রেস। প্রাথমিকভাবে ঘাসফুল শিবিরের নিশানায় রয়েছে ত্রিপুরা এবং গোয়া। দুই রাজ্যেই সংগঠনের কাজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছে তৃণমূল বাহিনী। যোগদান পর্ব যেমন চলেছে, তেমনই পার্টি অফিসের কাজও এগিয়েছে। সবমিলিয়ে এই রাজ্যগুলিতে আগামী বিধানসভা নির্বাচনের আগে নিজেদের রাজনৈতিক মাটি আরও শক্ত করতে বদ্ধপরিকর মমতা শিবির। সেই প্রেক্ষিতে এই গোয়া সফর ব্যাপক তাৎপর্যপূর্ণ। আর সেই সফরের আগেই বিজেপিকে একহাত নিলেন তৃণমূল সুপ্রিমো।

এদিন টুইট করে মমতা বলেন, ”আগামী ২৮ অক্টোবর প্রথমবারের জন্য গোয়া সফরে যাচ্ছি। সকল দলগুলিকে, ব্যক্তি, সংস্থাকে এক হওয়ার আহ্বান জানাচ্ছি যাতে বিজেপিকে হারানো যায়। আমরা সবাই একসঙ্গে গোয়ায় নতুন সরকার তৈরি করব। গত ১০ বছর ধরে গোয়ার মানুষ অনেক কষ্ট সহ্য করেছে। এখন তাদের চাহিদা মত সরকার চালানোর সময় এসেছে।” তিনি আরও বলেন, ”তারা একসঙ্গে গোয়ায় নতুন ভোর আনার কাজ করবেন এবং সেই রাজ্যের সাধারণ মানুষের আশা এবং প্রত্যাশা পুরণের সব রকম চেষ্টা করা হবে।” উল্লেখ্য, কিছু দিন আগেই কলকাতায় এসে তৃণমূলে যোগ দেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা লুইজিনহো ফালেইরো। এর পর একাধিক রাজনৈতিক ও অরাজনৈতিক ব্যক্তিত্ব একে একে যোগ দিয়েছেন তৃণমূলে। তখন থেকেই সেই রাজ্যে সংগঠনের কাজ শুরু করেছে তৃণমূল প্রতিনিধি দল। এবার রাজ্য সফরে যাচ্ছেন খোদ তৃণমূল কংগ্রেস সুপ্রিমো।

 

প্রসঙ্গত, ২৪ অক্টোবর অর্থাৎ রবিবার পাহাড়ের উদ্দেশ্যে রওনা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরের দিন অর্থাৎ ২৫ অক্টোবর শিলিগুড়িতে প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। তারপর দুদিন কার্শিয়াং যাবেন মমতা কিন্তু এই সফরে তিনি দার্জিলিং যাচ্ছেন না বলেই আপাতত জানা গিয়েছে। তিন দিনের সফর শেষ করার পর আগামী ২৮ অক্টোবর কলকাতায় ফিরেই গোয়া যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *