অসুস্থ সন্তান নিয়ে হাসপাতালে হাজির বিড়াল! ভাইরাল ভিডিও

অসুস্থ সন্তান নিয়ে হাসপাতালে হাজির বিড়াল! ভাইরাল ভিডিও

2d697a49644170cdf3d882648c78669d

 
তুরস্ক: পশু-পাখি হোক বা মানুষ, মা সবসময় মা-ই হয়৷ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিও সে কথা আবারও চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দিল সকলকে৷ মা যে সন্তানের জন্য কি করতে পারে, তা প্রমাণ করেছে এই ভিডিও। ভিডিওতে দেখা যাচ্ছে, তুরস্কের একটি হাসপাতালে অসুস্থ সন্তানের চিকিৎসার জন্য ঘুরে বেড়াচ্ছে একটি মা বিড়াল৷ অবলা জীবটির এই না বলা আবেদনে অবাক হয়েছেন চিকিৎসকরা।

গাল্ফ টুডে-তে দু’ মিনিটের এই ভিডিওটি শেয়ার করা হয়েছে৷ সেখানে দেখা যাচ্ছে, মা বিড়ালটি তার সন্তানকে মুখে নিয়ে হাসপাতালের ভিতরে ঘুরে বেড়াচ্ছে৷ সেসময় একজনকে বলতে শোনা যায় বিড়ালটিকে পথ ছেড়ে দেওয়ার জন্য। এরপর একজন চিকিৎসক এবং নার্সকে একটি বিড়াল-ছানাকে পরীক্ষা করতে দেখা যায়৷ পরীক্ষা করে তাঁরা বুঝতে পারেন বিড়াল ছানাটির চোখে সংক্রমণ রয়েছে। একজন পশু চিকিৎসককে শিশুটির চিকিৎসা করতে দেখা যায় এবং তার চোখে ড্রপ দিতেও দেখা যায়। আরও একটি ছানাকে সেই ড্রপ দেওয়া হয় যাতে ভবিষ্যতে তার সংক্রমণ না হয়। চিকিৎসকরা বুঝতে পারেন, সংক্রমণের জন্যই চোখ খুলতে পারছিল না বিড়াল-ছানাটি, ওষুধ দিলে সমস্যা মিটে যাবে। ওষুধ প্রয়োগের কিছুক্ষণ পর বিড়াল-ছানাটি চোখ খুলতে সক্ষম হয়েছে বলে জানা গিয়েছে। চিকিৎসার পর মা এবং তার সন্তানদের একটি বাক্সের মধ্যে রাখা হয়।

গাল্ফ টুডে জানিয়েছে, বিড়ালটি ওই দিন সকালে হাসপাতালে আসে এবং দীর্ঘক্ষণ ধরে কাঁদতে থাকে। তা দেখেই হাসপাতালের উপস্থিত লোকেরা বুঝতে পারেন যে বিড়ালটি সাহায্য চাইছে। একজন স্বাস্থ্যকর্মী সংবাদমাধ্যমকে বলেন, এই বিড়ালটি তাঁদের পরিচিত। মাঝে মাঝে হাসপাতালে আসে। তাঁরা প্রায়ই বিড়ালটিকে খাবার দেন। তবে বিড়ালটি সন্তান প্রসব করেছে, তাঁরা সেটা জানতেন না৷ আরও জানা গিয়েছে, এদিন সকালে হাসপাতাল খোলার পরই বিড়ালটি শিশুদের মুখে নিয়ে আসে এবং অনেকক্ষণ ধরে ডাকতে থাকে। এতেই সেখানে উপস্থিত লোকেরা অবাক হলেও বুঝতে অসুবিধে হয়নি যে বিড়ালটির একটি বাচ্চা অসুস্থ৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *