বাঁকুড়ায় ফের ডায়েরিয়ার প্রকোপ, এলাকায় পৌঁছাল মেডিক্যাল টিম

বাঁকুড়ায় ফের ডায়েরিয়ার প্রকোপ, এলাকায় পৌঁছাল মেডিক্যাল টিম

12834805a558663b5020d21038fbee54

বাঁকুড়া: ফের নতুন করে ডায়রিয়ার সংক্রমণ বাঁকুড়া পৌর এলাকায়। শহরের ৪ নম্বর ময়রাবাঁধ-হাঁড়িপাড়ার পর এবার ১০ নম্বর ওয়ার্ডের রামপুর দুবেরবাঁধ এলাকায় ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। বিজয়া দশমীর পর দিন থেকে পাতলা পায়খানা, বমি সহ অন্যান্য উপসর্গ নিয়ে চার জনকে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে দু’জনকে হাসপাতাল ছেড়ে দেওয়া হলেও নতুন করে আক্রান্ত আরও বেশ কয়েকজন।

শনিবার ওই এলাকায় গিয়ে পৌঁছেছে পৌরসভার মেডিক্যাল টিম। তাঁরা এলাকার মানুষের প্রয়োজনীয় চিকিৎসার কাজ শুরু করেছেন। একই সঙ্গে এলাকা পরিদর্শনে যান প্রাক্তন বিধায়ক শম্পা দরিপা। তিনিও আক্রান্ত পরিবারগুলির সঙ্গে কথা বলেন। পৌরসভার মেডিক্যাল টীমের সদস্যদের প্রাথমিক অনুমান, সম্ভবত এলাকার পুকুরের জল থেকেই ডায়রিয়ার সংক্রমণ হয়ে থাকতে পারে।

বাসিন্দাদের অভিযোগ, এলাকায় ট্যাপ কল থাকলেও নিয়মিত জল আসে না৷ ফলে অনেকেই পুকুরের জল পান করেন৷ সেই জলেই রান্না করেন৷ তারই জেরে মাঝে মধ্যে এমন ডায়েরিয়ার প্রকোপ দেখা যায়৷ প্রতিবারই প্রশাসনের তরফ থেকে পরিশুদ্ধ পানীয় জল দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়৷ কিন্তু আজও এলাকায় নেই সেই পরিকাঠামো৷ এদিকে এলাকায় নতুন করে ডায়েরিয়ার প্রকোপ দেখা দেওয়ায় এলাকায় বাসিন্দাদের মধ্যে ছড়িয়েছে আতঙ্ক৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *