ভুল ইঞ্জেকশন দিয়ে মেরে দেব! রোগীর পরিবারকে নজিরবিহীন হুমকি নার্সের

ভুল ইঞ্জেকশন দিয়ে মেরে দেব! রোগীর পরিবারকে নজিরবিহীন হুমকি নার্সের

5c2887612ede8774d0a78d1464db2883

কলকাতা: সুস্থ হওয়ার জন্য হাসপাতালে যায় মানুষ। আশা থাকে যে হাসপাতালে যাওয়ার পর রোগী একেবারে সুস্থ হয়ে বাড়ি ফিরবে। ডাক্তার থেকে শুরু করে নার্স এবং স্বাস্থ্য কর্মীদের ওপর অন্ধ ভরসা করে রোগীর পরিবার। কিন্তু তাদের কাছ থেকেই যদি প্রাণহানির আশঙ্কা থাকে তাহলে মানুষ কোথায় যাবে তা কেউ বলতে পারবে না। ঠিক এমনই আশ্চর্যজনক ঘটনা ঘটলো উলুবেরিয়া সুপার স্পেশালিটি হাসপাতালে। সেখানে এক রোগীর পরিবারকে চরম হুমকি দেওয়ার অভিযোগ উঠল কর্তব্যরত নার্সের বিরুদ্ধে।

রোগীর পরিবারের অভিযোগ, এক নার্স তাদের হুমকি দিয়েছে যে ভুল ইনজেকশন দিয়ে তাদের রোগীকে মেরে দেবে সে! এই অভিযোগ প্রকাশ্যে আসার পর থেকেই কার্যত হৈ হৈ কাণ্ড। রোগীর পরিবার জানিয়েছে, রোগীর অক্সিজেন চলছিল কিন্তু তা হঠাৎ করেই শেষ হয়ে যায়। আচমকা খুব ভয় পেয়ে গিয়ে তারা সঙ্গে সঙ্গে কর্তব্যরত চিকিৎসক এবং নার্সের কাছে যায় অক্সিজেনের ব্যবস্থা করার আবেদন জানাতে। কিন্তু তাদের বক্তব্য, এই আবেদন করতেই প্রচন্ড রেগে যায় কর্তব্যরত ওই নার্স এবং তখনই বেশি বিরক্ত করলে ভুল ইনজেকশন দিয়ে রোগীকে মেরে দেওয়ার হুমকি দেয় সে। স্বাভাবিকভাবেই রোগীর পরিবার এই হুমকি শুনে তুলকালাম পরিস্থিতির সৃষ্টি করে সেখানে। পরবর্তী ক্ষেত্রে সেখানে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। 

এই ইস্যুতে ইতিমধ্যেই পদক্ষেপ নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ কারণ তাদের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েছে ওই রোগীর পরিবারের সদস্য ছাড়াও অন্যান্য অনেকেই। কী করে একজন নার্স একজন রোগীর পরিবারের সদস্যদের এই রকম হুমকি দিতে পারেন তা কেউই বুঝে উঠতে পারছে না। পরবর্তী ক্ষেত্রে হাসপাতাল কর্তৃপক্ষ ওই রোগীকে অন্যত্র স্থানান্তরিত করে দেয়। যদিও হাসপাতালে সুপার বলছেন যে একজন নার্স এই রকম হুমকি দিতে পারেন বলে তিনি বিশ্বাস করেন না। তাই ঘটনার তদন্ত প্রয়োজন বলে মনে করছেন তিনি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *