শিল্পাঞ্চলে পেটে লাথি মারার রাজনীতি করছে তৃণমূল, অভিযোগ অর্জুনের

শিল্পাঞ্চলে পেটে লাথি মারার রাজনীতি করছে তৃণমূল, অভিযোগ অর্জুনের

c0f87371814380b63cd5b44b62d27b29

ব্যারাকপুর: মুখে গণতন্ত্রের কথা বলছে তৃণমূল৷ অথচ প্রতি মুহূর্তে বাংলার গণতন্ত্রকে ধর্ষণ করা হচ্ছে৷ সেই কারণেই আজ ব্যারাকপুর শিল্পাঞ্চল বন্ধ্যা দশায় পরিণত। বন্ধ হয়ে গেছে ওয়েভারলি জুটমিল। ধুঁকছে ভাটপাড়া রিলায়েন্স জুটমিল। অথচ রাজ্য সরকারের কোনও হেলদোল নেই।

বুধবার জগদ্দলের মজদুর ভবনে সাংবাদিক বৈঠকে খোলামেলা এমনই বিস্ফোরক অভিযোগ আনলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ তথা শ্রমিক নেতা অর্জুন সিং। তার অভিযোগ, ২০২১ সালে ক্ষমতায় আসার আতপুর এক্সাইড ব্যাটারি কারখানায় ৫৫ জনের বেশি বিজেপি সমর্থককে বের করে দিয়েছে তৃণমূলের লোকজন। নতুন কমিটির কয়েকজনকে ওরা জোর করে তৃণমূলের ঝান্ডা ধরিয়ে দিয়েছে।

এখানেই শেষ নয়, সাংসদের অভিযোগ, এক্সাইড কারখানার থেকে বেআইনিভাবে জগদ্দলের ১০ নম্বর গলিতে বস্তি এলাকায় তামা পিউরিফিকেশনের কাজ চলছে। অবিলম্বে এটা বন্ধের দাবি করলেন সাংসদ অর্জুন সিং। সাংসদের আরও অভিযোগ, হাজিনগর হুকুমচাঁদ জুটমিলে বিজেপি ইউনিয়নের সম্পাদক ধীরাজ মিশ্রকে চার্জশিট দিয়েছে মিল কর্তপক্ষ।  সাংসদের দাবি, শিল্পাঞ্চল জুড়ে দেড়শ’র অধিক বিজেপি সমর্থিত কর্মীকে বসিয়ে দেওয়া হয়েছে।

শ্রমিক নেতা অর্জুন সিং বললেন, এই অত্যাচার আর মুখ বুঝে সহ্য করব না৷  জুটমিল ও কলকারাখানার সমস্ত বিষয় কেন্দ্রীয় সরকারকে জানানো হবে। কারণ, এভাবে চলতে থাকলে অত্যাচারে অত্যাচারিত হয়ে শ্রমিকেরা আর কর্মহারা হবেন৷ শিল্পাঞ্চলগুলোও ধুঁকবে৷ কারণ শিল্পাঞ্চলে শ্রমিকদের পেটে লাথি মারার রাজনীতি শুরু করেছে তৃণমূল৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *