পজিটিভিটি রেট কমলেও বঙ্গের কোভিড গ্রাফ চিন্তার! বাড়ল দৈনিক আক্রান্ত

পজিটিভিটি রেট কমলেও বঙ্গের কোভিড গ্রাফ চিন্তার! বাড়ল দৈনিক আক্রান্ত

b38fa427ffa7b3ba2e2e2a5285c6649d

কলকাতা: রাজ্যের কোভিড আক্রান্তের সংখ্যা আজ তুলনামূলক অনেকটাই বেশি। দুই জেলা, উত্তর ২৪ পরগনা এবং কলকাতা নিয়ে চিন্তা যাচ্ছে না বরং দিন দিন উদ্বেগ বাড়ছে। আজ কলকাতায় আক্রান্ত প্রায় ২৫০-র ওপর! তাই তৃতীয় ঢেউয়ের আশঙ্কা এখনই যে যাচ্ছে না তাও স্পষ্ট হয়ে যাচ্ছে বারবার। তাই এখন আরও বেশি সচেতন থাকতে হবে রাজ্যবাসীকে। 

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, আজ একদিনে রাজ্যে সংক্রমিত হয়েছেন ৯৯০ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৯ জনের। সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ। আজ রাজ্যের করোনা আক্রান্তদের মধ্যে ২৭৫ জন কলকাতার! অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিনও প্রথমে তিলোত্তমা। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে আক্রান্ত ১৬৪ জন। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লক্ষ ৯০ হাজার ০৩২ জন। অন্যদিকে, একদিনে রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৯ জনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯ হাজার ১০৫ জন। রাজ্যে একদিনে পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ২.১৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ।

এদিকে, দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১৫৬ জন এবং এই একই সময় মৃত্যু হয়েছে ৭৩৩ জনের! এই মুহূর্তে দেশের মোট অ্যাক্টিভ করোনাভাইরাস কেস আছে ১ লক্ষ ৬০ হাজার ৯৮৯। এদিকে এখনো পর্যন্ত দেশে করোনাভাইরাস থেকে মুক্তি পেয়েছেন ৩ কোটি ৩৬ লক্ষ ১৪ হাজার ৪৩৪ জন এবং গত ১ দিনে সেই সংখ্যা ১৭ হাজার ০৯৫ জন। দেশে মোট মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৫৬ হাজার ৩৮৬ জন। এখনো পর্যন্ত দেশে মোট করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪২ লক্ষ ৩১ হাজার ৪০৯ জন। উৎসব মরশুমের আবহে অবশ্য ভাবে এই পরিসংখ্যান দেশবাসীর চিন্তা ব্যাপকভাবে বাড়িয়ে দিচ্ছে কারণ টিকাকরণ কর্মসূচি চলার মাঝেও দৈনিক মৃত্যুর হঠাৎ বেড়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *