তৃণমূলে ফিরছেন? জল্পনা বাড়িয়ে বাবুমাস্টার বললেন, বিজেপি ছাড়ার কারণ

তৃণমূলে ফিরছেন? জল্পনা বাড়িয়ে বাবুমাস্টার বললেন, বিজেপি ছাড়ার কারণ

956a4ced29badc8b204a0c81f9c83424

বসিরহাট: বিজেপি ছাড়লেন দাপুটে নেতা বাবু মাস্টার। বসিরহাটের হাসনাবাদের এক সময়ের দাপুটে তৃণমূল নেতা ফিরোজ কামাল গাজী। এলাকার মানুষেরা তাকে বাবু মাস্টার নামেই বেশি চেনে। তৃণমূলে থাকাকালীন গত পঞ্চায়েত নির্বাচনে জেলা পরিষদের বিপুল ভোটে জয়লাভ করার পর উত্তর ২৪ পরগনা জেলার শিক্ষার কর্মাধ্যক্ষ পদ পান তিনি। তার পর অর্থাৎ একুশে বিধানসভা নির্বাচনের প্রাক্কালে তৃণমূল ও জেলা পরিষদের শিক্ষার কর্মাঘ্যক্ষ পদ ছেড়ে বিজেপিতে যোগদান করেন।

বিজেপিতে যোগদান করার ১০ মাসের মধ্যেই তিনি আবার বিজেপি ছাড়লেন। বুধবার সন্ধ্যাবেলায় বসিরহাট চৌমাথা সংলগ্ন তার একটি নিজের বাসভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই বিজেপি দল ছাড়ার কথা ঘোষণা করেন ওই নেতা বাবু মাস্টার। তিনি বলেন, ‘‘১০মাসে আমি বিজেপিকে অনেক কিছু দিয়েছি। তার পরিবর্তে বিজেপি আমাকে কিছু দেয়নি।’’

দাবি করেছেন, ‘‘দশ মাস ধরে বিজেপির সঙ্গে থেকে বুঝতে পেরেছি বিজেপির একটি সাম্প্রদায়িক দল। ওরা সাধারন মানুষদের মধ্যে বিভাজন সৃষ্টি করে দেয়। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় বিভাজনের রাজনীতি করেন না। তিনি হিন্দু মুসলিমদের মধ্যে ভাতৃত্বের বন্ধন তৈরি করে রেখেছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে পারেন একজন তিনি হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আমি বিজেপিতে থেকে যখনই বুঝতে পারলাম বিজেপি সাধারণ মানুষদের মধ্যে বিভাজন সৃষ্টি করে তখনই আমি বিজেপি দল ছাড়ার সিদ্ধান্ত নিলাম।’’ তবে তিনি আগামী দিনে কোন রাজনীতিতে যোগদান করবেন তা তিনি পরিষ্কারভাবে জানাননি। তবে এলাকার রাজনীতি মহলের একাংশের দাবি তিনি খুব শীঘ্রই আবার তৃণমূলের ফিরে যাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *