রাত পোহালেই ভোট, খড়দহের সব কটি বুথই স্পর্শকাতর

রাত পোহালেই ভোট, খড়দহের সব কটি বুথই স্পর্শকাতর

aa1c16a5cb6a389e7ece7897454f31e8

কলকাতা: রাত পোহালেই রাজ্যের চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। যার অন্যতম হল উত্তর ২৪ পরগনার খড়দহ। অতীতে খড়দহ সাক্ষী থেকে রাজনৈতিক হিংসার৷ তাই খড়দহ উপনির্বাচন ঘিরে চূড়ান্ত প্রস্তুতি কমিশন ও প্রশাসনের অন্দরে৷ নিরাপত্তা ব্যবস্থাও যথেষ্ট কড়া রয়েছে এই বিধানসভা কেন্দ্রটিতে।

কমিশ সূত্রের খবর, ইতি মধ্যেই ২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী নামানো হয়েছে। রয়েছে ১১৬ পোলিং স্টেশন। ২৩৫ টি বুথ রয়েছে এখানে। প্রত্যেকটি বুথে একজন করে লাঠিধারী কনস্টেবল থাকবেন। ১৬ টি কুইক রেসপন্স টিম (কিউআরটি) এবং ২৮ টি বিশেষ কিউআরটি টিম থাকবে। পাশাপাশি, এই বিধানসভা নির্বাচনে রাজ্য পুলিশ মোতায়েন থাকবে এক হাজার। শুক্রবার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে আসেন ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা। তিনি বলেন, ‘’প্রতিটি বুথেই কেন্দ্রীয় বাহিনী থাকবে। প্রতিটি বুথই স্পর্শকাতর৷ নির্বিঘ্নে ভোট প্রক্রিয়া সম্পন্ন করতে সব ধরণের ব্যবস্থা নেওয়া হচ্ছে৷’’

আগামী কাল সকাল ৭ টা থেকে শুরু হবে ভোট গ্রহণপর্ব। সুত্রের খবর, খড়দহ কেন্দ্রে মোট ভোটার ২ লক্ষ ৩২ হাজার ৩৪৮। মোট বুথের সংখ্যা ৩২৩। এই কেন্দ্রের উপনির্বাচনের ফল প্রকাশিত হবে ২ নভেম্বর। খড়দহ বিধানসভার অন্তর্গত মুরাগাছার এপিসি কলেজে ভোট কর্মীদের নির্বাচন কমিশনের থেকে ই ভি এম  সহ ভোটের জন্য প্রয়োজনীয় সমস্ত সরঞ্জাম প্রদান করা চলছে। কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে চলছে এই কর্মসূচি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *