নিশীথের বুথে মাত্র ৯৫ ভোট পেল বিজেপি!

নিশীথের বুথে মাত্র ৯৫ ভোট পেল বিজেপি!

5a1eef26bbe19540dce0582def8236d7

দিনহাটা: মাত্র কয়েক মাস আগের কথা। বিধানসভা নির্বাচনে এই কেন্দ্র থেকেই মাত্র ৫৭ ভোটে জিতেছিলেন বিজেপির নিশীথ প্রামাণিক। সেই জয় নিয়ে যথেষ্ট বিতর্ক সৃষ্টি হয়েছিল বটে। তবে আজ উপনির্বাচনের যে ফল হল তারপর আর কোন প্রশ্ন থাকবে বলে মনে করছে না রাজনৈতিক মহল। কারণ আজ দিনহাটায় জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী উদয়ন গুহ, তাও রেকর্ড মার্জিন ভোটে। তবে এর থেকেও অবাক করার মত বিষয়, কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের বুথেই হেরে গিয়েছে বিজেপি! পেয়েছে মাত্র ৯৫ ভোট।

বিধানসভা নির্বাচনে প্রথমে জয়ী ঘোষণা করা হয়েছিল উদয়ন গুহকে। কিন্তু পরবর্তী ক্ষেত্রে সেখানে জয় পান বিজেপি প্রার্থী। তবে পরবর্তী ক্ষেত্রে নিশীথ বিধায়ক পদ ছেড়ে সাংসদ থেকে যান তাই এই কেন্দ্রে উপনির্বাচন হয়। সেই নির্বাচনের ফল আজ প্রকাশ পেল এবং দেখা গেল ঘাসফুল প্রার্থী উদয়ন রেকর্ড ভোটে জিতেছেন। এদিকে, নিশীথ প্রামাণিকের বুথে ঘাসফুলের থেকে অনেক পিছিয়ে পদ্ম বাহিনী। এই ২৩৪ নম্বর বুথে বিজেপি প্রার্থী পেয়েছেন মাত্র ৯৫ ভোট যেখানে তৃণমূল প্রার্থী পেয়েছেন ৩৬০ ভোট। তাই এক কথায়, নিজের ঘর থেকেই যেন হারা শুরু হয়েছে বিজেপির। একইসঙ্গে এও বলা যায় যে বিধানসভা নির্বাচনের হারের মধুর বদলা নিয়েছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী উদয়ন গুহ।

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, গোসাবা, দিনহাটা এবং খড়দহে ইতিমধ্যেই জিতে গিয়েছে তৃণমূল কংগ্রেস। শান্তিপুরে ৪১ হাজারেরও বেশি ভোটে এগিয়ে রয়েছে ঘাসফুল শিবির। অন্যদিকে বাকি তিন কেন্দ্রে কার্যত রেকর্ড ব্যবধানে জিতেছে মমতা বাহিনী।  ইতিমধ্যেই দলের জয় নিয়ে টুইট করেছেন সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন যে বাংলার মানুষ ঘৃণার রাজনীতি দূরে সরিয়ে একতা এবং উন্নয়ন বেছে নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *