এক ধাক্কায় বঙ্গে অনেকটা বাড়ল দৈনিক আক্রান্ত! কলকাতায় ২৪৫

এক ধাক্কায় বঙ্গে অনেকটা বাড়ল দৈনিক আক্রান্ত! কলকাতায় ২৪৫

3477ece5d01cf22a8e5125352dacd4ef

কলকাতা: রাত পোহালেই কালীপুজো, দীপাবলি উৎসব। তার আগে রাজ্যের কোভিড আক্রান্তের সংখ্যা আজ আবারও অনেকটাই বাড়ল যা চিন্তার বিষয়। এদিকে, দুই জেলা, উত্তর ২৪ পরগনা এবং কলকাতা নিয়ে চিন্তা যাচ্ছে না বরং দিন দিন উদ্বেগ বাড়ছে। আজও কলকাতায় আক্রান্ত প্রায় ২০০-র ওপর! তাই তৃতীয় ঢেউয়ের আশঙ্কা এখনই যে যাচ্ছে না তাও স্পষ্ট হয়ে যাচ্ছে বারবার। তাই এখন আরও বেশি সচেতন থাকতে হবে রাজ্যবাসীকে। 

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, আজ একদিনে রাজ্যে সংক্রমিত হয়েছেন ৯১৯ জন। আজ রাজ্যের করোনা আক্রান্তদের মধ্যে ২৪৫ জন কলকাতার! অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিনও প্রথমে তিলোত্তমা। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে আক্রান্ত অনেকটা বেড়ে ১৪৭ জন। তৃতীয় স্থানে হুগলী। একদিনে ওই জেলায় নতুন করে সংক্রমিত ৮১ জন। চতুর্থ স্থানে হাওড়া। সেখানে একদিনে সংক্রমিত ৮০ জন। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লক্ষ ৯৫ হাজার ৪১৪ জন। অন্যদিকে, একদিনে রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৪ জনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯ হাজার ১৭৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.২৯ শতাংশ। অন্যদিকে, একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৮৭৯ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৫ লক্ষ ৬৮ হাজার ০৮৮ জন। 

উল্লেখ্য, করোনা ভাইরাস ভ্যাকসিনের সার্টিফিকেট এবং আর্টিফিশিয়াল নেগেটিভ রিপোর্ট নিয়ে ইতিমধ্যেই বড় ঘোষণা করেছে রাজ্য সরকার। নির্দেশিকা দিয়ে স্পষ্ট জানানো হয়েছে যে, বিমানে করে বাংলায় আসা যাত্রীদের দেখাতে হবে দুটি করোনাভাইরাস ভ্যাকসিনের সার্টিফিকেট অথবা শেষ ৭২ ঘন্টার মধ্যে করা করোনাভাইরাস rt-pcr টেস্টের নেগেটিভ রিপোর্ট। সোমবার থেকেই এই নির্দেশিকা কার্যকর হয়ে গিয়েছে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *