বাংলাদেশের হিন্দুদের মত যেন অবস্থা না হয়! কালীপুজোয় প্রার্থনা শুভেন্দুর

বাংলাদেশের হিন্দুদের মত যেন অবস্থা না হয়! কালীপুজোয় প্রার্থনা শুভেন্দুর

f599221eae8cd20485c4d88e057de2d0

কলকাতা: রাত পোহালেই কালীপুজো। গোটা রাজ্য মেতেছে আলোর উৎসবে। এই কালী পুজোর আবহেই খানিকটা বিতর্ক উস্কে পরোক্ষে রাজ্য সরকারকে নিশানা করে মন্তব্য করলেন বিধানসভার বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। বাংলাদেশ হিংসার ঘটনা প্রসঙ্গ টেনে তিনি বলেন, ধর্মাচরণ করতে গিয়ে যেন আবার বাংলাদেশে হিন্দুদের মত অবস্থা না হয় কারোর। তাৎপর্যপূর্ণ ভাবে এক কালী পুজোর উদ্বোধনী অনুষ্ঠানে এমন মন্তব্য করলেন তিনি। কার্যত বুঝিয়ে দিলেন যে তিনি রাজ্য সরকারকে নিশানা করছেন।

শুভেন্দুর কথায়, পৃথিবীর কোনও হিন্দুর অবস্থা যেন বাংলাদেশের হিন্দুদের মত না হয়। ঘাটাল শহরের বিবেকানন্দ মোড়ে কিশোর সংঘের উদ্যোগে আয়োজিত কালী পুজোর উদ্বোধনে এসে এমনই মন্তব্য করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সম্প্রতি বাংলাদেশে যে হিংসাত্মক ঘটনা ঘটে গিয়েছে তার আঁচ পড়েছে বাংলায়। প্রত্যাশিতভাবে বিজেপি শিবির সদ্যসমাপ্ত উপনির্বাচনে এই ঘটনাকে ইস্যু করে প্রচার করতে শুরু করেছিল কিন্তু আখেরে তা কোনো ফায়দা যায়নি তাদের। ৪-০ ফলাফলে হেরেছে গেরুয়া শিবির। কিন্তু এখনো পর্যন্ত এই ইস্যুকে প্রাধান্য দিয়ে চলেছেন শুভেন্দু। উল্লেখ্য, তিনি নিজে দাবি করেছিলেন যে বাংলাদেশ ঘটনার জন্য উপনির্বাচনের দারুন ফল করবে বিজেপি। তবে আদতে কী হয়েছে সেটা এখন সকলেই জানেন।

তবে এই প্রসঙ্গে মন্তব্য করা ছাড়াও রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়েও রাজ্য সরকারকে আক্রমণ করেছেন শুভেন্দু অধিকারী। তিনি বলেছেন, বন্যার সময় অনেকেই এসে ফটো তুলে চলে গেছে কিন্তু আদতে বিধ্বস্ত এলাকায় কাজ করছে বিজেপি। শুধুমাত্র ডিভিসির জল ছাড়ার জন্য নয়, বাঁধ সংস্কারের কাজে গরিমশি হওয়ার কারণেই ঘাটালের মানুষের এই করুণ পরিণতি বলে উল্লেখ করেন শুভেন্দু। এই প্রেক্ষিতেই নাম না করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিয়েছেন বিধানসভার বিরোধী দলনেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *